গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিয়ে নতুন সিদ্ধান্ত

রায়হান রাজীব | প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৮

ছবি: সংগৃহীত

ঢাকা পরিবহন মালিক সমিতি শিক্ষার্থীদের জন্য গণপরিবহনে হাফ ভাড়া দেওয়ার নতুন সিদ্ধান্ত গ্রহণ করেছে। এই সিদ্ধান্ত অনুযায়ী, শিক্ষার্থীরা সাপ্তাহিক ছুটির দিনসহ সপ্তাহের ৭ দিনই হাফ ভাড়া সুবিধা পাবেন। আগে শিক্ষার্থীদের হাফ পাস সুবিধা শুধুমাত্র নির্দিষ্ট সময়ে (সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত) দেয়া হতো, তবে নতুন সিদ্ধান্ত অনুযায়ী এখন সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এই সুবিধা কার্যকর থাকবে।

ঢাকা মহানগরীর সকল সিটি বাসে ইউনিফর্ম অথবা ছবিযুক্ত পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে শিক্ষার্থীরা এই সুবিধা ভোগ করতে পারবেন। পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ থেকে ইউনিফর্ম অথবা ছবিযুক্ত পরিচয়পত্র দেখানো সাপেক্ষে শিক্ষার্থীরা হাফ পাস সুবিধা গ্রহণ করতে পারবেন। সাপ্তাহিক ছুটির দিনসহ সাতদিনই শিক্ষার্থীরা এ হাফ পাস সুবিধা গ্রহণ করতে পারবেন।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের হাত ধরেই ৫২ এর ভাষা আন্দোলন, ৭১ এর স্বাধীনতা এবং ২০২৪ সালে স্বৈরাচার সরকারের পতন ঘটেছে। শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিল, সপ্তাহে ৭ দিনই বাসভাড়া ৫০ শতাংশ ছাড় দিতে হবে। ২৪ সেপ্টেম্বর থেকে সপ্তাহে ৭ দিন ‘হাফ ভাড়া’ কার্যকর হবে।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top