শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

আর্জেন্টিনার জার্সিতে নিষিদ্ধ হলেন এমি মার্তিনেজ

রায়হান রাজীব | প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৩৩

ছবি: সংগৃহীত

আপত্তিকর আচরণ ও ফিফার ফেয়ার প্লে নীতি ভাঙার কারণে আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ফিফার শৃঙ্খলাবিষয়ক কমিটি। জানা গেছে, আলাদা দুটি ঘটনার কারণে শাস্তির মুখে পড়তে হয়েছে তাকে।

নিষেধাজ্ঞার কারণে তিনি আগামী ১০ অক্টোবর ভেনেজুয়েলার বিপক্ষে এবং ১৫ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ মিস করবেন। গত ৫ সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাইয়ে চিলির বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। ম্যাচটিতে জয়ের পর কোপা আমেরিকার রেপ্লিকা ট্রফি নিয়ে অশালীনভাবে উদযাপনের অঙ্গভঙ্গি করেন মার্টিনেজ।

এদিকে, মার্টিনেজ আরেকটি ঘটনা ঘটিয়েছেন কলম্বিয়ার বিপক্ষে সর্বশেষ ম্যাচে। কলম্বিয়ার মাঠে সেই ম্যাচে হেরে যাওয়ার পর ক্যামেরা অপারেটরের সরঞ্জামে ধাক্কা দেন মার্টিনেজ। সেই ঘটনায় ক্যামেরা অপারেটরকে মার্টিনেজ লাঞ্ছিত করেছেন বলেও অভিযোগ আছে। অভিযোগ বিবেচনায় নিয়ে এবার মার্টিনেজকে শাস্তি দিলো ফিফার শৃঙ্খলাবিষয়ক কমিটি।

এ প্রসঙ্গে বিবৃতি দিয়েছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। বিবৃতিতে তারা জানায়, ‘আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন ফিফার শৃঙ্খলা কমিটির নেওয়া সিদ্ধান্তের সঙ্গে পুরোপুরি ভিন্নমত প্রকাশ করে।’ আর এই নিষেধাজ্ঞার ফলে ১০ অক্টোবর ভেনেজুয়েলা এবং ১৬ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে বাছাইপর্বের ম্যাচ মিস করবেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top