রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

বইমেলা ২০২১: প্রকাশকদের আগ্রহপত্র আহ্বান

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৩:২০

নিজস্ব প্রতিবেদক:

২০২১ সালের অমর একুশে গ্রন্থমেলায় অংশগ্রহণের জন্য প্রকাশনা প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে প্রাথমিক আগ্রহপত্র আহ্বান করেছে বাংলা একাডেমি।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) প্রকাশিত বাংলা একাডেমির এক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন অমর একুশে বইমেলা ২০২১ পরিচালনা কমিটির সদস্য সচিব এবং বাংলা একাডেমির পরিচালক ড. জালাল আহমেদ।

এসব বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রকাশনা প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে প্রাথমিক আগ্রহপত্র আহ্বান করা হলেও এ বছর প্রাথমিকভাবে নতুন কোনো প্রতিষ্ঠানকে স্টল দেওয়া হচ্ছে না। ২০২০ সালের বই মেলাতে যেসব প্রতিষ্ঠান অংশ নিয়েছে, তাদের মধ্য থেকেই প্রাথমিক বাছাই করা হবে এবারের বইমেলার অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। এবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তিতে বইমেলার বিশেষ গুরুত্ব রয়েছে। কিন্তু করোনা-পরিস্থিতিতে বহু দিক বিবেচনা করে বাংলা একাডেমিকে বইমেলা আয়োজনের দিকে অগ্রসর হতে হচ্ছে।

এতে আরও বলা হয়, এবার কোনো প্রতিষ্ঠান বর্ধিত আকারের স্টলের আবেদন করতে পারবে না, তবে চাইলে স্টলের আকার কমাতে পারবে। অনিবার্য কারণে সরকারের বৃহত্তর স্বাস্থ্যনীতির স্বার্থে বইমেলা যেকোনো পর্যায়ে স্থগিত বা বাতিল হলে বাংলা একাডেমিকে দায়ী করা যাবে না।

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাংলা একাডেমির বইমেলা বিষয়ক ওয়েবসাইট (www.ba21bookfair.com) থেকে প্রাথমিক আগ্রহপত্র জমা দিতে হবে। এই আগ্রহপত্র পূরণ করে জমাদানকারী প্রতিষ্ঠানগুলোই কেবল বইমেলায় অংশগ্রহণের সুযোগ পাবে।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top