• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সোনারগাঁওয়ে ফরম নিয়ে বিশৃঙ্খলা সৌদি প্রবাসীদের

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৪ অক্টোবর ২০২০, ১১:২৪

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর কারওয়ানবাজার সোনারগাঁও হোটেলে সৌদি প্রবাসীদের মধ্যে ফরম বিতরণকে কেন্দ্র করে বিশৃঙ্খলা দেখা দিয়েছে। সৌদি এয়ারলাইন্সের টোকেন বিতরণের ঘোষণায় জড়ো হয়েছেন অন্তত ১৫ হাজার প্রবাসী।

রোববার (৪ অক্টোবর) ৪৫০ জনকে টোকেন দেওয়ার ঘোষণা দিয়েছিল এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এরপর থেকে জনসমুদ্রে পরিণত হয়েছে রাজধানীর হোটেল সোনারগাঁও। এখন পরিস্থিতি সামাল দিতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, উদ্ভুত পরিস্থিতিতে সৌদি এয়ারলাইন্স ও পুলিশ প্রশাসন জানিয়েছে, সব যাত্রীকে ফরম দেওয়া হবে। এ ফরম সুশৃঙ্খলভাবে পূরণ করে জমা দিতে হবে। কিন্তু ফরম বিতরণকে কেন্দ্র করে চরম বিশৃঙ্খলা দেখা দিয়েছে। প্রবাসীদের বিশৃঙ্খলায় তা বিতরণ করা সম্ভব হচ্ছে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি হাফিজ জানান, রোববার ৪৫০ জনকে টোকেনের জন্য ডাকা হয়েছে। কিন্তু এখানে ১০ হাজারের বেশি লোকসমাগম হয়েছে। এখন এটা নিয়মতান্ত্রিক সমাধান করতে হবে। এজন্য ফরম দেওয়া হবে। সবাই ভিসার মেয়াদ, পাসপোর্ট নম্বর ও মোবাইল নম্বর লিখবেন। যার ভিসার মেয়াদ সবাই সবার আগে শেষ হবে, তাদের আগে ডাকা হবে।

এর আগে, প্রবাসীদের ঢল ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলেও প্রবাসীদের স্রোত ঠেকানো যায়নি। টোকেন প্রত্যাশীদের ধাক্কাধাক্কি ও স্লোগানে উত্তপ্ত হয়ে উঠেছে সোনারগাঁও হোটেল। এ পরিস্থিতিতে টোকেন বিতরণ নিয়ে দেখা দিয়েছে চরম অনিশ্চয়তা।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top