রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

বিজিবি-বিএসএফ’র স্থগিত সম্মেলন ১৭ সেপ্টেম্বর শুরু

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪২

নিজস্ব প্রতিবেদক:

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলন পুনঃনির্ধারণ করা হয়েছে। ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে সম্মেলন চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত। সম্মেলন উপলক্ষ্যে আগামীকাল  (১৬ সেপ্টেম্বর) দুপুরে স্পেশাল এয়ার ক্রাফটে ভারতীয় প্রতিনিধি দলের সদস্যরা ঢাকা পৌঁছাবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল সম্মেলনে অংশ নেবেন।

বাংলাদেশ প্রতিনিধি দলে বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালক ও বিজিবি সদর দফতরের সংশ্লিষ্ট স্টাফ অফিসাররা ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিনিধিত্ব করবেন।

সম্মেলনে ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ছয় সদস্য অংশ নেবেন। বিএসএফ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা থাকবেন বলে জানা গেছে।

আগামী ১৯ সেপ্টেম্বর সকাল ৮টা ৩০ মিনিটে সম্মেলনের যৌথ আলোচনার দলিল (জয়েন্ট রেকর্ড অব ডিসকাশন) স্বাক্ষরিত হবে। এরপর বাংলাদেশ ত্যাগ করবেন বিএসএফ প্রতিনিধিদল।

প্রসঙ্গত, পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর শীর্ষ এ সম্মেলন ১৩ থেকে ১৮ সেপ্টেম্বরের মধ্যে হওয়ার কথা থাকলেও নয়াদিল্লি এবং কলকাতা থেকে ঢাকার সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার কথা বলে সম্মেলন স্থগিত করা হয়।

এনএফ৭১/এমকে/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top