• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাজধানীতে ৫৫ কোটি টাকার ইউরেনিয়াম জব্দ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২০, ২৩:০৩

ছবি: নিউজফ্ল্যাশ৭১

রাজধানীর রামপুরা এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ তিন জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে র‌্যাব এ তথ্য জানায়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে, এবিএম সিদ্দিকী বাপ্পী, মো. আক্তারুজ্জামান ও মো. মিজানুর রহমান।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সোমবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর পূর্ব রামপুরার জাকের গলি এলাকার ২৪৩/এ নম্বর শুকরিয়া ভবনে অভিযান চালিয়ে প্রায় ৫৫ কোটি টাকা মূল্যের ইউরেনিয়ামসহ তাদেরকে গ্রেপ্তার করা হয়।

এ সময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে একটি চামড়ার বাক্স, একটি ছোট চামড়া ও স্টিলের বাক্স উদ্ধার করা হয়, যার গায়ের ওপর ইংরেজীতে (URANIUM ATOMIC ENERGY METALIC ELEMENT ATOMIC WEIGHT 222.07 (A) 2L.B LABPROS) লেখা আছে।

এছাড়া একটি রিমোট কন্ট্রোল, ম্যানুয়েল বই, গ্যাস মাস্ক, ইলেটকট্রিক মিটার, রাবারের ড্রপার, স্টিলের ঢাকনাযুক্ত কাচের পট, কাঁচি, মিটার, কালো কম্পাস, মেটাল ছাকনি, ক্যাটালগ, ৫টি কাচের তৈরি ছোট চিকন পাইপ, ২টি পাইপ সদৃশ বস্তু, এক জোড়া হ্যান্ড গ্লাভস, একটি চামড়ার জ্যাকেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানায়, তারা বিভিন্ন উৎস থেকে অবৈধভাবে ইউরেনিয়াম কিনে তা বিক্রি করে আসছে। উদ্ধারকৃত মালামাল ও আসামিদের রামপুরা থানায় হস্তান্তর করা হয়েছে। আসামীদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

এনএফ৭১/জেএস/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top