• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইরানের বিরুদ্ধে সরব, ইসরাইল সম্পর্কে নীরব আরবদেশগুলো!

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪২

ইন্টারন্যাশনাল ডেস্ক:

নিজেদের বৈঠকে ইরানের বিরুদ্ধে আবারও বিষদগার এবং নিন্দা করেছে আরব দেশগুলো। আরব লীগ পররাষ্ট্র মন্ত্রীদের বৈঠকের সুযোগে নিজেরা আলাদাভাবে আলোচনা করে সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত এবং মিসরের মন্ত্রীরা।

ইরানী বার্তা সংস্থা পার্সটুডে জানায়, বুধবার অনুষ্ঠিত অনলাইন বৈঠকে নিজেরা আলাদাভাবে কথা বলেন এই চার দেশের মন্ত্রীরা। ফিলিস্তিনে দখলদার ইসরাইলের কর্মকান্ড রহস্যজনকভাবে এড়িয়ে যান তারা। বরং মধ্যপ্রাচ্যে ইরানের অবদানকে নেতিবাচকভাবে তুলে ধরেন চার আরব দেশের মন্ত্রীরা। ইরানের বিরুদ্ধে নিন্দার পাশাপাশি আরব দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলাতে তেহরানের প্রতি আহবান জানান তারা।

গেল কয়েক বছর ধরে ইয়েমেন ও লিবিয়াতে আগ্রাসন চালাচ্ছে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত। কাতারের বিরুদ্ধে অবরোধও আরোপ করে তারা। তবে ইরান ও তুরষ্কের মানবিক সহযোগিতার কারণে সে অবরোধ থেকে রক্ষা পায় কাতার।

এনএফ৭১/জুআসা/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top