• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউক্রেনকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ব্যবস্থা দেবে যুক্তরাষ্ট্র

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২ জুন ২০২২, ০৮:২৫

ইউক্রেনকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ব্যবস্থা দেবে যুক্তরাষ্ট্র

ইউক্রেনকে ‘অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ব্যবস্থা ও যুদ্ধাস্ত্র’ সরবরাহ করছে মার্কিন যুক্তরাষ্ট্র। নিউইয়র্ক টাইমসে লেখা মতামতে প্রেসিডেন্ট জো বাইডেন এ তথ্য জানিয়েছেন।

বাইডেন জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের লক্ষ্য হলো ‘একটি গণতান্ত্রিক, স্বাধীন, সার্বভৌম ও সমৃদ্ধ ইউক্রেনকে আরও আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরোধকারী’ হিসেবে দেখা। অস্ত্রের নতুন চালান ‘অস্ত্রের নতুন চালান ইউক্রেনকে যুদ্ধক্ষেত্রে আরও সুনির্দিষ্টভাবে মূল লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম করবে।’

ইউক্রেনে যুক্তরাষ্ট্রের মূল লক্ষ্য কী তা স্পষ্ট করেছেন বাইডেন। একইসঙ্গে তিনি সাফ জানিয়েছেন, এই যুদ্ধে রাশিয়ার সঙ্গে সরাসরি জড়াতে চাইছে না ওয়াশিংটন।

মার্কিন প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, ইউক্রেনকে ১১তম নিরাপত্তা সহায়তা প্যাকেজের অংশ হিসেবে হাই মোবিলিটি আর্টিলারি ক্ষেপণাস্ত্র ব্যবস্থা (এইচআইএমএআরএস) পাঠানো হবে। এইচআইএমএআরএসকে অস্ত্রশস্ত্র দিয়ে সজ্জিত করা হবে। এই ব্যবস্থায় ছোড়া ক্ষেপণাস্ত্র ৮০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top