• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কানাডার শীর্ষ সরকারি কর্মকর্তার পদত্যাগ

নিউস ফ্লাশ৭১ | প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৮:০৫

ছবি ; সংগৃহিত

নভেল করোনাভাইরাসের টিকা নিতে দুবাই যাওয়ায় সমালোচনার সম্মুখীন হয়ে পদত্যাগ করেছেন কানাডার একটি সরকারি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

কানাডার সিংহভাগ নাগরিক যখন করোনার টিকার জন্য অপেক্ষা করছেন, সে সময় টিকা নিতে দুবাই যান কানাডা পেনশন প্ল্যান ইনভেস্টমেন্ট বোর্ডের সিইও মার্ক ম্যাকিন। ফাইজার-বায়োএনটেকের টিকার প্রথম ডোজ নিয়ে দ্বিতীয় ডোজ নেওয়ার অপেক্ষায় এখনও দুবাইতেই অবস্থান করছেন মার্ক ম্যাকিন।এখন পর্যন্ত মাত্র ৪ দশমিক ৫ শতাংশ কানাডীয় নাগরিক টিকা পেয়েছেন।
 
সরকারের জনস্বাস্থ্য নির্দেশনা অবজ্ঞা করে করোনার টিকা নিতে দুবাই যাওয়ায় কানাডার সবচেয়ে বড় পেনশন তহবিলের প্রধান কর্মকর্তাকে তাঁর পদ থেকে সরে দাঁড়াতে হলো। গত শুক্রবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সিইওর পদত্যাগের কথা জানানো হয়। এর আগেরদিন বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালে ম্যাকিনের দুবাই সফরের খবর প্রকাশ হয়।বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা নয়, বরং সবাইকে সরকারের পক্ষ থেকে ভ্রমণ না করার অনুরোধ করা হয়েছিল। সেই অনুরোধ না মেনে দুবাই গেছেন দেশটির ৩৭৩ বিলিয়ন মার্কিন ডলার সমপরিমাণ সম্পদশালী পেনশন ফান্ডের প্রধান।

কানাডার সরকারি নিয়ম অনুযায়ী টিকা পেতে ৫৬ বছর বয়সী এই কর্মকর্তাকে আগামী জুনের শুরু পর্যন্ত অপেক্ষা করতে হতো।

এনএফ৭১/ফামি/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top