• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফ্রান্সবিরোধী বিক্ষোভের মধ্যে পাকিস্তানে বন্ধ ফেসবুক

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২১, ২৩:৫৪

ফ্রান্সবিরোধী বিক্ষোভের মধ্যে পাকিস্তানে বন্ধ ফেসবুক

পাকিস্তানে ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপসহ আরও কিছু সাামজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করা হয়েছে। পাকিস্তানের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, দেশটির কট্টর ডানপান্থি দল তেহরিক -ই লাব্বায়িক পার্টির সহিংস বিক্ষোভে নিরাপত্তা ঘাটতি তৈরি হওয়ায় সরকার এই পদক্ষেপ নিয়েছে।

এর আগে গতকাল পাকিস্তানের ফ্রান্স দূতাবাস মারাত্মক নিরাপত্তা ঝুঁকির কারণে দেশটিতে অবস্থানরত নাগরিকদের পাকিস্তান ত্যাগের নির্দেশ দেয়।

গত কয়েকদিন পাকিস্তানের কট্টর ডানপন্থি দল তেহরিক-ই লাব্বায়িক পার্টি ফ্রান্সের রাষ্ট্রদূতকে বহিষ্কার এবং ফ্রান্সের সঙ্গে সকল ব্যবসায়িক সম্পর্ক বাতিলের দাবিতে ব্যাপক বিক্ষোভ করেছে। এই বিক্ষোভে পাকিস্তানের দুই পুলিশ কর্মকর্তা নিহতসহ আহত হয়েছে পাঁচ শতাধিক।

আল জাজিরার খবরে বলা হয়েছে, পাকিস্তানের স্থানীয় সময় শুক্রবার (১৬ এপ্রিল) সকাল ১১ টা থেকে ফেসবুক, টুইটার, ইউটিউব এবং মেসজিং অ্যাপস ওয়াটসঅ্যাপ, টেলিগ্রাম বন্ধ করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে কট্টরপন্থি দল তেহরিক ই লাব্বায়িক পার্টির সদস্যরা বেশ সরব। এই কারণে সাময়িক সময়ের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করা হয়েছে। ওই কর্মকর্তা জানান, বিকেল তিনটায় এই নিষেধাজ্ঞা তোলা হবে। যদিও নির্ধারিত সময় পার হয়ে যাবার পরও অনেক এলাকায় এসব সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবেশ করতে সমস্যা হচ্ছে বলে ব্যবহাকারীরা জানিয়েছেন।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top