যু'দ্ধবিরতিতে ফি'লিস্তিনিদের উল্লাস

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২১ মে ২০২১, ১৬:৩৮

যু'দ্ধবিরতিতে ফি'লিস্তিনিদের উল্লাস

অবশেষে গাজার শাসক দল হামাস ও ইসরায়েল যুদ্ধবিরতিতে যাওয়ায় উল্লাস করেছেন ফিলিস্তিনিরা।

বৃহস্পতিবার (২০ মে) মধ্যরাত ২টা থেকে যুদ্ধবিরতি কার্যকরের পর রাতেই ফিলিস্তিনিরা গাজার রাস্তায় নেমে আনন্দ মিছিল করেন। তাদের উল্লাসের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, বিভিন্ন স্থানে ফিলিস্তিনিরে পতাকা নিয়ে মিছিল ও সেখান থেকে ভি বা বিজয়চিহ্ন দেখিয়েছেন তারা। সেই সঙ্গে তারা বিভিন্ন মসজিদ থেকে আল্লাহর প্রশংসা করে বক্তব্য দেন। এছাড়া গাজার রাস্তায় বিজয় উদযাপনের সময় গুলির শব্দ শোনা গেছে।

বিবিসি জানিয়েছে, নেতানিয়াহুর কার্যালয় থেকে ঘোষণার আগে বৃহস্পতিবার (২০ মে) ইসরায়েলের নিরাপত্তাবিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠকে যুদ্ধবিরতির এই সম্মতি আসে। যুদ্ধবিরতির ধরন ও অন্যান্য দিক নিয়ে আলাপ করতে বৃহস্পতিবার রাতে মন্ত্রিসভার নিরাপত্তা সংক্রান্ত সদস্যদের সঙ্গে বৈঠক করেন ইসরায়েলি প্রধানমন্ত্রী।

ইসরায়েলের মন্ত্রিসভার পক্ষ থেকে বলা হয়, যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছে মিশর। তবে এই যুদ্ধবিরতি হবে ‘দ্বিপক্ষীয় ও শর্তহীন’।

উল্লেখ্য, গত ১০ মে শুরু হওয়া হামাস-ইসরায়েলের মধ্যে এই সংঘাতে গাজায় ২৩২ জন নিহত হয়। যার মধ্যে ৬৫ জন শিশু ও শতাধিক নারী। আহত হয়েছে প্রায় এক হাজার ৯০০ জন। অন্যদিকে হামাসের রকেট হামলায় ইসরায়েলে নিহত হয়েছে ১২ জন।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top