• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জাপানে জাহাজ ডুবি, ৪৪ নাবিক নিখোঁজ

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০, ১৫:০২

ইন্টারন্যাশনাল ডেস্ক:

জাপানে শক্তিশালী টাইফুন মেসাকের কবলে পড়া একটি কার্গো জাহাজ ডুবে গেছে। জাহাজটি মূলত গবাদিপশু বহন করছিল। জাহাজডুবির পর থেকে জাহাজে কর্মরত ৪৪ নাবিক নিখোঁজ আছে এখনও।

নিখোঁজ নাবিকদের মধ্যে একজনকে উদ্ধার করা হয়েছে। তিনি লাইফ জ্যাকেট পরে থাকায় পানিতে ভেসে ছিলেন। এছাড়া জাহাজে ৬ হাজার গবাদি পশুও ছিল, যেগুলো নিখোঁজ রয়েছে।

নিখোঁজদের মধ্যে ৩৯ জন ফিলিপিন্সের, দু’জন অস্ট্রেলিয়ার এবং বাকিরা নিউজিল্যান্ডের নাগরিক।

জাপানের কোস্টগার্ডের দেওয়া তথ্য মতে, উদ্ধার হওয়া নাবিক ফিলিপিন্সের নাগরিক। বুধবার (২ সেপ্টেম্বর) রাতে জাহাজটি দক্ষিণ-পশ্চিম জাপানের আমামি ওশীমা দ্বীপের পশ্চিম থেকে একটি বিপদ সংকেত পাঠিয়েছিল। সেই থেকে জানা যায়, ডুবে যাওয়া জাহাজটি ঝড়ের কবলে পড়ার আগেই ইঞ্জিন বিকল হয়ে গিয়েছিল।

ঝড়ো বাতাস এবং টাইফুনের প্রভাবে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে বলে জাপানের কোস্টগার্ড জানিয়েছে। এদিকে, সাগরে নিখোঁজ ব্যক্তিদের সম্পর্কে তথ্য প্রদানে তাদের পরিবারকে সহায়তা দিচ্ছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সরকার।

১১ হাজার ৯৪৭ টনের ‘গাল্ফ লাইভস্টক-১’ জাহাজটি পূর্ব চীন সাগরের দীকে দুর্ঘটনার কবলে পড়ে। নিখোঁজ কার্গোটির সন্ধানে উদ্ধারকারী বিমান ও জাহাজ নিয়ে গভীর সাগরে তল্লাশি চালাচ্ছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সূত্র : বিবিসি



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top