সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

ওঁত পেতে থাকা বিএনপির জন্মগত অভ্যাস: কাদের

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২০, ১৩:৪৮

নিজস্ব প্রতিবেদক:

ক্ষমতায় যেতে ওঁত পেতে থাকা বিএনপির জন্মগত অভ্যাস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৩ নভেম্বর) সকালে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও অসচ্ছল, ত্যাগী এবং প্রয়াত নেতাকর্মীদের পরিবারের মাঝে অনুদান বিতরণ ও প্রয়াত নেতাকর্মীদের স্মরণ সভায় এ মন্তব্য করেন।

অসচ্ছল ও অসুস্থ লোক যে দলেরই হোক তাদের সাহায্য সহযোগিতা করতে দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন ক্ষমতা চিরস্থায়ী নয়, তাই ক্ষমতার অপব্যবহার করবেন না।

তিনি বলেন আমার নির্বাচনী এলাকায় নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ইতিমধ্যেই প্রায় সবকিছুই পূরণ করা হয়েছে, প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে এবং গ্যাস সরবরাহ শীঘ্রই দেওয়া হবে।

নোয়াখালীতে ইতিমধ্যেই সড়ক যোগাযোগ অবকাঠামো উন্নয়নে গ্রহণ করা হয়েছে বিভিন্ন প্রকল্পে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন ফেনী-চৌমুহনী-সোনাপুর চারলেন প্রকল্প চলমান রয়েছে এবং রেল যোগাযোগ আরও উন্নত করতে নেয়া হচ্ছে পরিকল্পনা।

তিনি বলেন দাগনভূইয়া-বসুরহাট-কবিরহাট-সোনাপুর সড়ক প্রশস্তকরণ ছাড়াও কবিররহাট-সোনাপুর সড়কের বাঁক সরলীকরণ করা হয়েছে।

একটি দল আন্দোলন এবং নির্বাচনে একের পর এক ব্যর্থ হয়ে জনগণের উপর প্রতিশোধ নিতে আবার আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন বিএনপি নির্লজ্জ ভাবে বলে তারা নাকি আগুন সন্ত্রাসে বিশ্বাসী নয়!

তিনি বলেন গানপাউডার দিয়ে মানুষ পোড়ানো বিএনপির অপরাজনীতির ধারাবাহিকতা। বিএনপিকে হুশিয়ার করে দিয়ে ওবায়দুল কাদের বলেন এখনও সময় আছে আগুন নিয়ে খেলবেন না। মানুষের জীবন এবং সম্পদ ধ্বংসের রাজনীতি প্রকারান্তরে জনগণের কাছে আপনাদের রাজনীতির অপমৃত্যু ঘটতে পারে।

বিএনপি মুখে গণতন্ত্রের কথা বলে প্রকাশ্যে এবং গোপনে অগণতান্ত্রিক চর্চায় কোন ফল আসবে না বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিএনপির রাজপথ দখলের হুমকি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন জনগণ আপনাদের কাছে রাজপথ লিজ দেয় নি যে দখলে নিবেন। তিনি বলেন অপদখল থেকে কিভাবে রাজপথ মুক্ত করতে হয় জনগণ তা জানে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবারও হুশিয়ার করে দিয়ে বলেন ভূমিদস্যু, সন্ত্রাসী, চাঁদাবাজ, নারী অবমাননাকারীর সাথে যারাই জড়িত তাদের জন্য আওয়ামী লীগের দরজা চিরকালের জন্য বন্ধ।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন রাজনীতিতে নেতারা হবেন আদর্শগত শিক্ষক, তাদের অনুসরণ করতে হবে।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top