সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠা হবেই: হানিফ

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২০, ১৭:৫২

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

কোন শক্তির ক্ষমতা নেই বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠা ঠেকানোর বলে জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, আলেম ওলামারা শ্রদ্ধার পাত্র। উগ্রবাদী কথা বলে শ্রদ্ধা ধরে রাখবেন। উগ্রবাদী কথা জনগণ সমর্থন করে। বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবে।

শনিবার (২৮ নভেম্বর) ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি একথা বলেন।

হানিফ বলেন, তারা ইসলামের প্রতিনিধিত্ব করছে। তারা ইসলামের ধারক ও বাহক। ইসলামে উগ্রবাদের কোন স্থান নেই। কিন্তু আলেমদের নাম করে যারা উগ্রবাদের কথা বলছে সেটা ইসলাম বলে না। ইসলাম শান্তির কথা বলে। আপনারা যে ভাষায় কথা বলছেন মহানবীর সময়ে এমন করে কেউ বললে ইসলাম গ্রহণ করতো না। আপনারা ভাস্কর্য নিয়ে কথা বলছেন, পৃথিবীর অন্যান্য মুসলিম দেশে অনেক ভাস্কর্য আছে। সেখানে ভাস্কর্য নিয়ে কেউ কথা বলে না। মক্কা নগরীর মানুষই ভাস্কর্য নিয়ে কথা বলে না। আপনারা জঙ্গিদের ভাষায় কথা বলছেন। এটা পাকিস্তানের ইসলাম।

তিনি বলেন, এটা স্বাধীন রাষ্ট্র, এখানে পাকিস্তানের প্রেতাত্মা বা রাজাকারদের হুমকি শোনার জন্য ৯ মাস যুদ্ধ করে স্বাধীন হয়নি। এটা স্বাধীন দেশ, এখানে সরকার আছে, জনগণ আছে। আপনাদের উগ্রবাদী কথা জনগণ মানে না। যারা আবার শাপলা চত্বরের হুমকি দেয়, তাদের লজ্জা থাকা উচিত। লেজ গুটিয়ে পালিয়েছিল তারা, কোনো হুমকি কাজে আসবে না। সরকারের শক্তি সম্পর্কে তাদের ধারণা থাকা উচিত।

তিনি বলেন, ‘করোনাকালীন সময়ে সারা বিশ্বে যেখানে জিডিপি নামছে সেখানে আমাদের জিডিপি ৫-এ আছে। এটা বর্তমান সরকার শেখ হাসিনার কারণে হয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বিএনপির সরকারের কোন উন্নয়ন কর্মকাণ্ড চোখে পড়ে না। বিএনপির রাজনীতি মিথ্যাচারে ভরা অভিযোগে পূর্ণ। ভোট নিয়ে তারা মিথ্যাচার করে। দেশের রাজনৈতিক অঙ্গনে কোন ইস্যু না থাকা সত্ত্বেও আলেমদের নিয়ে ইস্যু করার চেষ্টা করছে তারা।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top