• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এক সপ্তাহের মধ্যে উপকমিটি দেয়ার নির্দেশ ওবায়দুল কাদেরের

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৭

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপকমিটি আগামী এক সপ্তাহের মধ্যে দিতে নির্দেশ দিয়েছেন দলটির সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে গণভবনে সভাপতিমণ্ডলীর সভা শেষে দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দুপুরে ওবায়দুল কাদের সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ নির্দেশ দেন। এসময় সংশ্লিষ্ট চেয়ারম্যানদের সাথে পরামর্শ করে কমিটি করারও তাগিদ দেন।

সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে ৮ টি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছাড়াও সভাপতিমণ্ডলীর সদস্যগণ এসব কমিটি গঠনে দায়িত্বে থাকবেন।

তিনি আরও বলেন তৃণমূল পর্যন্ত দলকে পূর্ণগঠন করার লক্ষ্যে যেসব জেলা ও মহানগরে সম্মেলন হয় নি তাদের কমিটি গঠন করতে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলনের কাজ শেষ করতে হবে।

এর আগে যে সকল উপজেলা, জেলা, মহানগর এবং সহযোগী সংগঠন সেপ্টেম্বর ১৫ তারিখের মধ্যে কমিটি গঠন করে জমা দেওয়ার কথা থাকলেও যারা এখনো জমা দেয়নি তাদের আগামী সাত দিনের মধ্যে চূড়ান্ত কমিটি জমা দিতে হবে।

তিনি বলেন, বিভিন্ন পর্যায়ের উপকমিটিতে ত্যাগী নেতাকর্মীদের এবং দুঃসময়ে দলের জন্য ত্যাগ স্বীকার করছেন তাদের মূল্যায়ন করতে হবে এবং কমিটি করার সময় কোন ভাবেই স্বজনপ্রীতি দেখানো যাবে না।

নির্বাচন কমিশন ঘোষিত ৬১টি ইউনিয়ন, ৩ টি জেলা পরিষদ এবং ৯টি উপজেলা পরিষদ নির্বাচনে যারা প্রার্থী হতে আগ্রহী তাদের এই মাসের ২০ সেপ্টেম্বরের মধ্যে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় হতে মনোনয়ন পত্র সংগ্রহ এবং জমা দিতে হবে বলে জানান ওবায়দুল কাদের।

আগামী ২৮ শে সেপ্টেম্বর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী পালনের লক্ষ্যে সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মিলাদ মাহফিল, দোয়া এবং সীমিত আকারে সর্বপর্যায়ে আলোচনার মাধ্যমে দিবসটি পালনের আহবান জানান ওবায়দুল কাদের।

এছাড়া দেশের মসজিদ,মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজনের অনুরোধ জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এনএফ৭১/আরআর/২০২০

ওবায়দুল কাদেরের বক্তব্য দেখতে ক্লিক করুন:



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top