সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

করোনা মহামারিতে বিশ্বব্যাপী দুর্ভিক্ষের আশঙ্কা রয়েছে: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩৪

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

করোনার ফলে বিশ্বব্যাপী দুর্ভিক্ষের আশঙ্কা রয়েছে, দেশে যেন সেই দুর্ভিক্ষের ছোয়া না লাগে তাই আগে থেকেই প্রস্তুতি নেওয়া হয়েছিল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতিসংঘে প্রথম বাংলা ভাষণ দেয়ার দিনকে স্মরণে আয়োজিত সভায় যোগ দিয়ে এ কথা বলেন তিনি। দেশকে এগিয়ে নেয়াই সরকারের মূল লক্ষ্য উল্লেখ করে সরকারপ্রধান আরও বলেন, করোনা মহামারির কারণে দেশে যেন খাদ্য সংকট না হয় সে লক্ষ্যে উৎপাদন বাড়ানোরও চেষ্টা করছে সরকার।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বর্ণাঢ্য এ আয়োজনে যোগ দেন প্রধানমন্ত্রী। একাডেমীর জন্য নির্মিত নতুন ভবনের উদ্বোধন করে তিনি বলেন, আজও সমানভাবে প্রাসঙ্গিক ৪৬ বছর আগে জাতিসংঘে দেয়া জাতির পিতার সে ভাষণ। কারও সঙ্গে বৈরিতা নয়, সবার সঙ্গে বন্ধুত্ব; জাতির পিতার দেখানো পররাষ্ট্রনীতিই বিশ্ব দরবারে বাংলাদেশের আলাদা মর্যাদা যুগিয়েছে বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ৭৫ এর মত দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র এখনও চলছে। মানুষের আস্থা আছে বলেই তা মোকাবিলা সম্ভব হচ্ছে যোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী জানান সংকট মোকাবেলায় খাদ্য উৎপাদন, মজুত ও সরবরাহের যথাসাধ্য চেষ্টা করছে সরকার।

ভিডিও কনফারেন্সে শেখ হাসিনা বলেন, দীর্ঘ সময় ক্ষমতায় থাকার কারণে দেশের উন্নয়ন দৃশ্যমান হচ্ছে। বক্তব্যে দুর্যোগ ও নানা সংকট সমাধানে সরকারের কাজের কথা উল্লেখ করে বলেন সরকারের মূল লক্ষ্য তৃণমূলের মানুষের উন্নয়ন। উদ্বোধনী আয়োজনে সরাসরি উপস্থিত না থাকায় দুঃখ প্রকাশ করেন তিনি।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top