রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

আমতলীতে নারী ও শিশু ধর্ষণ বন্ধের দাবিতে মানববন্ধন

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০, ১৬:৫৮

বরগুনা থেকে:

সারাদেশে পক্ষকালব্যাপী কর্মসূচি উপলক্ষে বরগুনার আমতলীতে নারী ও শিশু ধর্ষণ বন্ধের দাবিতে মানববন্ধন হয়েছে। ‘আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট’ বরগুনার আয়োজনে বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় আমতলীতে সাকিব প্লাজা চত্বরে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

২৫ নভেম্বর থেকে ১০ই ডিসেম্বর- ’16 days of activism against Gender Based Violence’. ১৯৯১ সন থেকে ‘Women’s Global Leadership Institute’ এর উদ্যোগে শুরু হলেও নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ হিসেবে বিশ্বব্যাপী এ ক্যাম্পেইনে আমতলীর নাগরিক ফোরাম, আমাদের সাংবাদিক ইউনিয়ন, ওয়ার্ল্ড ভিশন, এনএসএস,মহিলা পরিষদ সহ আমতলীর সাধারণ জনগণ স্বতঃস্ফূর্তভাবে মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধনে উপস্থিত বিশেষ বক্তারা নারী ও শিশু নির্যাতন বন্ধে, নারীর প্রতি সমাজের অবমূল্যায়িত দৃষ্টিভঙ্গি পরিবর্তন, প্রয়োজনে সামাজিক আন্দোলন, এবং নারীর অগ্রযাত্রায় বিঘ্ন সৃষ্টিকারী সকল অপশক্তির বিরুদ্ধে কথা বলে। মানববন্ধনে উপস্থিত ছিলেন এডভোকেট শাহাবুদ্দিন পান্না নির্বাহি পরিচালক এনএসএস, রেহেনা মাহবুব সভাপতি আমতলী মহিলা পরিষদ, প্রভাষক আনোয়ার হোসেন, সহকারী অধ্যাপক আবুল হোসেন বিশ্বাস( অব) আমতলী সরকারি কলেজ, অশোক মজুমদারের সভাপতি উদীচী শিল্পীগোষ্ঠী, মোঃ রেজাউল করিম সভাপতি আমতলী প্রেসক্লাব, জসিম শিকদার সভাপতি আমতলী সাংবাদিক ইউনিয়নসহ সচেতন নাগরিকগন।

মানববন্ধন শেষে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ৯ দফা দাবি সহ স্মারকলিপি পেশ করা হয়।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top