• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পছন্দ না হওয়ায় ভেঙ্গে ফেললো মুজিববর্ষের ঘর

গোপালগঞ্জের কোটালীপাড়া থেকে | প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২১, ২১:২১

পছন্দ না হওয়ায় ভেঙ্গে ফেললো মুজিববর্ষের ঘর

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরণ ইউনিয়নের বর্ষাপাড়া গ্রামের একজন ভ্যান চালক ইসমাইল বিশ্বাস(৩৫)। স্ত্রী ও দুই সন্তান নিয়ে একটি ঝুঁপড়ি ঘরের মধ্যে বসবাস করছেন। একটু বৃষ্টি হলেই ঘরটি হয়ে ওঠা ব্যবহারের অনুপযোগী। অনুদানের একটি ঘরের জন্য স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরেও একটি ঘরপাননি তিনি।

অপরদিকে, একই গ্রামের মৃত রাঙ্গা মিয়া বিশ্বাসের ছেলে ওবায়দুল বিশ্বাস মুজিববর্ষের একটি ঘর পেয়েছেন। এই ঘরটি তার পছন্দ না হওয়ায় সম্প্রতি ভেঙ্গে ফেলেছেন তিনি। তবে তার বাড়িতে পরিবার পরিজন নিয়ে বসবাস করার মতো বড় একটি টিন-কাঠের ঘর রয়েছে। আর্থিক ভাবেও একজন স্বচ্ছল ব্যক্তি ওবায়দুল বিশ্বাস। এই ব্যক্তি কি ভাবে মুজিববর্ষের ঘর পেলো এমন প্রশ্ন এখন এলাকাবাসীর মুখে মুখে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে স্থানীয় ইউপি সদস্য লায়েকুজ্জামান বিশ্বাস বলেন, ওবায়দুল বিশ্বাস আমাদের এলাকায় একজন স্বচ্ছল ব্যক্তি। সে কোন ভাবেই মুজিববর্ষের ঘর পেতে পারেনা। তার চেয়ে অনেক দরিদ্র ব্যক্তি আমাদের এলাকায় রয়েছে। তিনি আরো জানেন, তবে আমি শুনেছি স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে ৫০হাজার টাকা দিয়ে এই ঘরটি এনেছেন। ঘর নির্মাণের পরে তার পছন্দ না হওয়ায় ঘরটি ভেঙ্গে ফেলেছে তিনি।
এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top