• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নীলফামারীর সৈয়দপুরে জেঁকে বসছে শীত

নিশি রহমান | প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২, ০৩:১৯

কুয়াশাচ্ছন্ন সৈয়দপুর

ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে উত্তরবঙ্গ। সেই সঙ্গে প্রতিনিয়ত কমছে তাপমাত্রা। উত্তরের অন্যান্য এলাকার পাশাপাশি শীত জেঁকে বসেছে নীলফামারীর সৈয়দপুর উপজেলায়। দুপুর পর্যন্ত কুয়াশা থাকায় হেডলাইট জ্বালিয়ে চলতে হচ্ছে অনেক যানবাহনকে। আজ বৃহস্পতিবার সৈয়দপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, চলতি মাসেই দেখা দেবে শৈত্যপ্রবাহ। এতে তাপমাত্রা ৬ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নেমে আসতে পারে।

সৈয়দপুর উপজেলার গত কয়েকদিন ধরেই ঘন কুয়াশা দেখা যাচ্ছে। আগের দিন সন্ধ্যা থেকে পরের দিন দুপুর পর্যন্ত এমনকি সন্ধ্যা পর্যন্ত কুয়াশা থাকছে। মাঝে মাঝে সূর্যের দেখা মিললেও প্রখরতা নেই। এই সময়টাতে লোকজন জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না। ঘন কুয়াশার পাশাপাশি কনকনে ঠান্ডাও জেঁকে বসতে শুরু উপজেলাজুড়ে। কৃষিজীবী নিম্নআয়ের মানুষের কাজে বের হওয়া মুশকিল হয়ে পড়ছে।

আজ বৃহস্পতিবার সকালে খুব দেরি করে সূর্যের দেখা মিললেও তা বেশিক্ষণ থাকছে না। দুপুরের মধ্যেই মেঘে ঢাকা পড়ছে। ঘন কুয়াশা ঢেকে রেখেছে চারপাশ। সকাল ১০টা পর্যন্ত একই অবস্থা। যদিও ১২ টার পরেই সূর্যের দেখা মিলেছে, তবে প্রখরতা নেই। এই সময়টাতে সড়ক ও মহাসড়কে যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে।

সৈয়দপুর আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের তথ্যমতে,আজ  বৃহস্পতিবার উপজেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে বুধবার তাপমাত্রা ছিল ১৩ দশমিক ০৮ ডিগ্রি সেলসিয়াস।

সৈয়দপুর উপজেলা আবহাওয়া কার্যালয়ের কর্মকর্তা লোকমান হাকিম বলেন, প্রতিদিন তাপমাত্রা কমছে। আজ সকাল থেকেই ঘন কুয়াশা ছিল। এই তাপমাত্রা ক্রমান্বয়ে আরও কমতে পারে এবং এ মাসের শেষের দিকে একটি শৈত্যপ্রবাহের আশঙ্কা আছে।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top