• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মহান শহীদ দিবসে

গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধী ও কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ২১ ফেব্রুয়ারী ২০২১, ১৫:১৭

গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধী ও কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার চেতনা নিয়ে মহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি ও কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

দিবসের প্রথম প্রহর রাত ১২টা এক মিনিটে পৌর পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

অপরদিকে, একই সময়ে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাধী সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন। পরে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্য এবয় ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এরপর মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা পরিষদ, আওয়ামী লীগ, গোপালগঞ্জ পৌরসভা, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, গণপূর্ত বিভাগ, গোপালগঞ্জ পৌরসভা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সাহেরা খাতুন মেডিকেল কলেজ, আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ, কেন্দ্রীয় সার্বজনীন কালীবাড়ী, সড়ক বিভাগ, রাজস্ব প্রশাসনের ৪র্থ শ্রেনী কর্মচারী কল্যাণ সমিতি, নির্মাণ শ্রমিক ইউনিয়ন, জাতীয় বিদ্যুক শ্রমিক লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। রাত উপেক্ষা করে শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনার চত্ত্বরে ভীড় জমায় শিশু, নারী, পুরুষসহ স্বর্বস্তরের মানুষ।

এছাড়া টুঙ্গিপাড়ায় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছে উপজেলা পরিষদ ও প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া পৌরসভা, বাংলাদেশ পুলিশ টুঙ্গিপাড়া থানা, ট্যুরিস্ট পুলিশ টুঙ্গিপাড়া জোন, ‌মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা কৃষক লীগ, পৌর কৃষক লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, নির্মাণ শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, উপজেলা ছাত্রলীগ পৌর ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ উপজেলা শাখা, মৎস্যজীবী লীগ পৌর শাখা।

শহীদ দিবস উপলক্ষে শহীদ মিনারে পাশে বিভিন্ন গাছে বাংলা বর্ণমালা দিয়ে সাজানো হয় বৃক্ষ। জেলার সরকারী-অধা সরকারী, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনিমিত টাঙ্গানো হয়েছে। এ দিবস উপলক্ষে শহীদ মিনার চত্ত্বরে নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃংখলা বাহিনী নিয়োজিত ছিল।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top