• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাগমারায় গাঁজা চাষের অভিযোগে বাবা, ছেলে আটক

রাজশাহী থেকে | প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১, ২১:৫২

বাগমারায় গাঁজা চাষের অভিযোগে বাবা, ছেলে আটক

রাজশাহীর বাগমারায় নিষিদ্ধ ঘোষিত মাদক (গাঁজা) চাষের অভিযোগে বাবা, ছেলেকে আটক করেছে থানা পুলিশ। আটককৃতরা হলেন, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের খুঁজিপুর গ্রামের মাহাবুর রহমান (৩৯) ও তার ছেলে মাহাফুজুর রহমান সাগর (১৯)।

এ সময় পুলিশ মাঠ থেকে ৫৪ টি গাঁজার গাছ উদ্ধার করেছে। গাঁজাগুলোর ওজন ২৪ কেজি বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন। ওই ঘটনায় পুলিশ নিজেই বাদী হয়ে থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করেছেন। আটককৃতদের মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন।

থানার মামলা সূত্রে জানা যায়, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের খুঁজিপুর গ্রামের মাহাবুর রহমান দীর্ঘদিন থেকে বাড়ির পার্শ্বের জমিতে নিষিদ্ধ ঘোষিত মাদক গাঁজা চাষ করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসাইন সঙ্গীয় ফোর্স নিয়ে সোমবার (৫ এপ্রিল) রাত সাড়ে ১০ টার দিকে অভিযান চালায়।

অভিযানে পুলিশ মাহাবুর রহমানের জমিতে গাঁজার বাগান দেখে এবং গাঁজা চাষের অভিযোগে তাকে ও তার ছেলে সাগরকে আটক করে। পুলিশ জমি থেকে গাঁজার গাছ গুলো উদ্ধার করে থানায় নিয়ে যায় এবং সে গুলোর ওজন করে। গাঁজার ওজন ২৪ কেজি বলে বাগমারা থানার পুলিশ জানায়।

ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে বাবা ও ছেলেকে আসামী করে থানায় একটি মাদকদ্রবব্য আইনে মামলা করে। ওই মামলায় বাবা, ছেলেকে আটক দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন বলে বাগমারা থানার পুলিশ জানান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ গাঁজার বিষয়টি স্বীকার করে বলেন, মাহাবুর রহমান দীর্ঘদিন থেকে ওই জমিতে গাঁজা চাষ করে আসছে। গাঁজা গুলো সেখান থেকে উপজেলার বিভিন্ন এলাকায় সরবরাহ করে এলাকার পরিবেশ নষ্ট করছেন।

পুলিশ বিষয়টি জানার পর সেখানে অভিযান চালিয়ে গাঁজার গাছ উদ্ধার ও তাদেরকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মাদক দ্রব্য আইনে মামলা হয়েছে বলে তিনি জানিয়েছেন

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: রাজশাহী


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top