• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পুঠিয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খুলে পড়ছে ছাদের প্ল্যাসটার

রাজশাহী থেকে | প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২১, ২৩:২৯

পুঠিয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খুলে পড়ছে ছাদের প্ল্যাসটার

রাজশাহীর পুঠিয়া উপজেলা সদরের অবস্থিত কাঠালবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরনো ভবনটি দীর্ঘদিন থেকে ঝুঁকিপূর্ণ হয়ে আছে। নামমাত্র জোড়াতালির সংস্কার করে এর কোনো সুফল হচ্ছে না। মাঝে মধ্যে ছাদের বিভিন্ন স্থান থেকে প্ল্যাসটার খুলে পড়ছে।

শিক্ষক ও অভিভাবকগণ দাবি করছেন শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে পুরনো ভবনটি ভেঙে সেখানে নতুন করে ক্লাস রুম তৈরি করা প্রয়োজন। জানা গেছে, বিদ্যালয়ের তিন রুম বিশিষ্ট এই পুরনো ভবনটি ১৯৮৫ সালে নির্মাণ করা হয়। সে সময় আধুনিক মানের কোনো পরিকল্পনা করে ভবনটি নির্মাণ করা হয়নি। যার কারণে গত কয়েক বছর থেকে ভবনটি ব্যবহারে ঝুঁকিপূর্ণ হয়ে আছে। তবে গত কয়েক বছরে ওই ভবনটির কিছু অংশ সংস্কার করা হলেও তা বেশি দিন টেকসই হচ্ছে না।

আনোয়ার হোসেন নামের একজন শিক্ষার্থীর অভিভাবক বলেন, সর্বপ্রথম ওই ভবন পরিত্যক্ত ঘোষণা দরকার। মাঝে মধ্যে ছাদের অংশ ভেঙে পড়ছে। যার কারণে ওই ক্লাসরুম গুলোতে ছোট ছোট শিক্ষার্থীরা চরম আতঙ্কের মধ্যে থাকে। এখন স্কুল বন্ধ থাকায় অভিভাবকরা কিছুটা শঙ্কামুক্ত। তবে পুরনো ভবনটি ভেঙে সেখানে নতুন করে ভবন নির্মাণ করা প্রয়োজন। স্কুলের একজন সহকারী শিক্ষক বলেন, পুরনো ভবনে অফিস রুম ছাড়াও দু’টি ক্লাসরুম রয়েছে। আর মাঝে মধ্যেই এই ভবনের ছাদের বিভিন্ন অংশ থেকে প্ল্যাসটার খুলে পড়ছে।

সর্বশেষ বুধবার সকালের দিকে ছাদের বড় একটা অংশ খলে পড়ে প্রধান শিক্ষকের টেবিলের ওপর পড়েছে। করোনাভাইরাসের প্রভাবের কারণে দীর্ঘদিন থেকে বিদ্যালয়ের পাঠদান বন্ধ রয়েছে। যার কারণে কারো কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা বলেন, পুরনো ভবনটি আমরা কয়েক বার সংস্কার করেছি। কিন্তু অনেক পুরনো ভবন হওয়ার কারণে ওই সংস্কার বেশি দিন টেকসই হচ্ছে না। বিষয়টি আমাদের শিক্ষা কর্মকর্তাকে একাধিকার জানিয়েছি। তবে সংস্কার না করে এটা ভেঙে নতুন ভবন করা হলে বেশি ভালো হয়।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবিএম সানোয়ার হোসেন বলেন, ভবনটি অনেক পুরনো হওয়ায় প্ল্যাসটার খুলে পড়ছে। বিষয়টি স্কুল প্রধান আমাকে জানিয়েছেন। আর আমিও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ম্যাসেজ দিয়েছি।

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: রাজশাহী


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top