• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গোপালগঞ্জে ৬ দফা দিবস পালিত

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ৭ জুন ২০২১, ২১:২৭

গোপালগঞ্জে ৬ দফা দিবস পালিত

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাধিতে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার মধ্য দিয়ে ঐতিহাসিক ৬ দফা দিবস পালিত হয়েছে।

সোমবার সকাল ১১টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এসময় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো: বাবুল শেখ, গোপালগঞ্জ জেলা পরিষদের প্যানেল মেয়র এমদাদুল হক বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোকরান বিশ্বাসসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর ছয় দফা কর্মসূচির ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে বিশ্লেষণধর্মী বক্তব্য উপস্থাপন করে প্রধান আলোচক অধ্যাপক ড. আবুল কাশেম বলেন, বঙ্গবন্ধুর ছয় দফা কর্মসূচি শুধুমাত্র একটি রাজনৈতিক কর্মসূচিই ছিল না। এটি ছিল বাংলাদেশের স্বাধীনতার অগ্রিম জন্ম সনদ। ১৯৬৬ সালের ৭ জুন ছয় দফা দাবীর পক্ষে দেশব্যাপী তীব্র আন্দোলনের সূচনা হয় এবং পরবর্তীতে এ আন্দোলন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে রূপ নেয়।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top