• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাশিয়ানীতে স্কুলের শ্রেণীকক্ষ ভেঙ্গে জায়গা দখলের চেষ্ঠা

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ১৮ জুন ২০২১, ১৯:৪১

কাশিয়ানীতে স্কুলের শ্রেণীকক্ষ ভেঙ্গে জায়গা দখলের চেষ্ঠা, দোষীদের শাস্তির দাবী শিক্ষার্থী ও এলাকাবাসীর

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া হাই স্কুলের দানকৃত জায়গা স্কুলেরই টাকা খরচ করে নিজ ও ছেলের নামে করে নিয়েছেন স্কুলের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মো: আব্দুল হামিদ।

এমনকি শ্রেণি কক্ষ ভেঙ্গে জায়গা দখল করারও চেষ্টা করা হয়েছে। এ ঘটনায় ফুঁসে উঠেছে শিক্ষার্থীসহ এলাকাবাসী। জায়গা দখল ও শ্রেণিকক্ষ ভাঙ্গায় তার ছেলে ছাওবান মোল্যাকে গ্রেফতার করেছে পুলিশ।

১৯৯৪ সালে কাশিয়ানী হাতিয়ারায় এলাকাবাসীর দানকৃত জায়গায় হাতিয়াড়া হাই স্কুল নামে একটি স্থলে গড়ে তোলেন জেলা জামায়েত ইসলামীর সাবেক আমীর মো: আব্দুল হামিদ। এরপর ১৯৯৮ সালে স্কুলটি এমপিওভুক্ত হয়। কিন্তু কৌশলে স্কুলের টাকা খরচ করে স্কুলের প্রতিষ্ঠাতা ও জেলা জামায়েত ইসলামীর সাবেক আমীর মো: আব্দুল হামিদ নিজ নামে দলিল করে নেন। পরে তিনি স্কুলের জমি তার ছেলে ছাওবান মোল্যার নামে করে দেন।

করোনার কারণে স্কুল বন্ধ থাকার সুযোগে ছাওবান মোল্যা ও তার সন্ত্রাসী বাহিনী ১৩ জুন সকালে স্কুলের ৮টি শ্রেণী কক্ষবিশিষ্ট দু’টি টিনসেড ঘর ভেঙ্গে ও ১২টি গাছ কেটে জায়গা দখল করে স্থাপনা তৈরী কাজ শুরু করে। এমনকি স্কুলের পাশের একটি পুকুরও ভরাট করে দখল করার চেষ্টা করে।

এ ঘটনায় মঙ্গলবার দুপুরে কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: মোক্তার হোসেন, হাতিয়াড়া ইউপি-চেয়ারম্যান দেবদুলাল বিশ্বাস ও স্কুলের প্রধান শিক্ষক বিশ্বজিত কুমার মৈত্রের উপস্থিতিতে হাতিয়াড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওই স্কুলের অভিভাবক-সদস্য মো: বাদশা মোল্যা বাদী হয়ে কাশিয়ানী থানায় একটি মামলা করেন। পরে ওই দিন রাতেই পুলিশ জামায়েত ইসলামীর সাবেক আমীর মো: আব্দুল হামিদের ছাওবান মোল্যাকে (৩৫) গ্রেফতার করে।

মামলার তদন্ত কর্মকর্তা রামদিয়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক কামাল হোসেন জানিয়েছেন, এ ঘটনায় এলাকার জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় ছাওবানের পিতা আব্দুল হামিদকে প্রধান আসামী করে ১৭ জন নামীয় ও আরও অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ছাওবানের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

গোপালগঞ্জের সহকারী পুলিশ সুপার (কাশিয়ানী ও মুকসুদপুর সার্কেল) মো: শাহীনুর চৌধুরী বলেন, এ ঘটনায় আসামী ছাওবান মোল্যাকে গ্রেফতার করা হয়েছে। আমরা দ্রুত বাকি আসামদের গ্রেফতার করতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবীন্দ্র নাথ রায় বলেন, স্কুলের শ্রেণি কক্ষ ভেঙ্গে ফেলে জায়গা দখলের বিষয়টি আমি জানিয়েছি। এ ব্যাপারে একটি মামলাও হয়েছে। তবে, স্কুল খুললে শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে ক্লাস করতে পারে সেজন্য শ্রেণি কক্ষ তৈরিসহ জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুদান দেয়া হবে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top