• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গোপালগঞ্জে ঢিলেঢালাভাবে পালিত কঠোর বিধি নিষেধ

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ২ জুলাই ২০২১, ২০:২২

গোপালগঞ্জে ঢিলেঢালাভাবে পালিত কঠোর বিধি নিষেধ

সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধের দ্বিতীয় দিনে শুক্রবার গোপালগঞ্জে ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে। তবে বিধি নিষেধ কার্যকর করতে মাঠে রয়েছে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সকাল ৬টা থেকে জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়েছেন আইন শৃঙ্খলা বাহিনীর এসব সদস্যরা। বিধি নিষেধ কার্যকর করতে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে কাজ করছেন সেনা, বিজিবি, পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ। ৬০ জন সেনা সদস্য ৫টি দলে ভাগ হয়ে জেলা সদরসহ ৫ উপজেলায় নিয়োজিত রয়েছে।

বেলা সাড়ে ১১টায় বড় বাজারের সুন্দরবন হোটেল এন্ড রেস্টুরেন্টে বসিয়ে লোক খাওয়ানোর অপরাধে মালিককে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জনসাধারণকে অপ্রয়োজনে ঘর থেকে বের হতে নিষেধ করা হচ্ছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে আজও অনেককে মাস্কবিহীন ভাবে অপ্রয়োজনে বাইরে বের হতে দেখা গেছে।

গোপালগঞ্জ জেলা ও উপজেলা সদরের দোকান পাট বন্ধ থাকলেও দোকান মালিক ও কর্মচারীদের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। ক্রেতা আসলে তারা দোকানে সাটার খুলে ভিতরে ঢুকিয়ে বিক্রি করছেন। আইন শৃঙ্খলা বাহিনীর টহল দেখলে মুহূর্তের মধ্যে সটকে পড়ছেন তারা।

ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুট দিয়ে কোন যানবাহন এবং গোপালগঞ্জ-রাজশাহী রুট দিয়ে কোন ট্রেন ছেড়ে যায়নি। তবে জেলা শহরের ব্যাটারি চালিত ইজিবাইক, থ্রি-হুইলার, রিক্সা-ভ্যান চলাচল করতে দেখা গেছে।

এছাড়া, পুলিশের পক্ষ থেকে প্রতিটি হাটবাজার বিধি নিষেধের আওতায় রাখতে আলাদাভাবে কাজ করা হচ্ছে। গ্রাম পুলিশের সমন্বয়ে গ্রামে গ্রামে হাটবাজার মনিটরিং করা হচ্ছে।


এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top