অভিনেত্রী সীমানা আর নেই

সুজন হাসান | প্রকাশিত: ৫ জুন ২০২৪, ১৫:১৯

ছবি: সংগৃহীত

মডেল ও অভিনেত্রী রিশতা লাবনী সীমানা আর নেই। আজ সকাল ৬টা ১৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। তাঁর বয়স হয়েছিল ৩৯ বছর। মৃত্যুকালে তিনি স্বামী ও দুই পুত্রসন্তান শ্রেষ্ঠ ও স্বর্গকে রেখে গেছেন।

দুপুর ১২টা ১৫ মিনিটে চ্যানেল আই প্রাঙ্গণে সীমানার প্রথম জানাজা শেষ করে সন্ধ্যা সারে ৭ টায়  তার দ্বিতীয় জানাযা দেওয়া হয় কায়দা গোরস্থান মাঠে। প্রথম জানাজার সময় সীমানার ছোট ভাই এজাজ বিন আলী বলেন, ‌‘বাদ মাগরিব আরও এক জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন করা হবে।’

সীমানা স্ট্রোক করে ১৪ দিন অচেতন ছিলেন। প্রথমে জরুরিভিত্তিতে তাঁকে ভর্তি করা হয়েছিল রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে। কিন্তু শারীরিক অবস্থার আশানুরূপ উন্নতি না হওয়ায় তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তিনি সাইফ সাপোর্টে ছিলেন।

সীমানার অভিনয়ের পথচলা শুরু হয় ২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে। এরপর থেকে নাটক ও বিজ্ঞাপনে নিয়মিত কাজ করছিলেন তিনি। তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ তাঁর প্রথম সিনেমা। 

মাঝে পারিবারিক কারণে কাজ থেকে বিরতিতে ছিলেন এই অভিনেত্রী। ২০১৯ সালে দ্বিতীয় বিয়ের পর আবারও কাজে ফেরেন, তিনি। গত বছর ‘রোশনী’ নামের একটি ছবিতে অভিনয় করেছেন। এটি পরিচালনা করছেন বিপ্লব হায়দার। এই গুণী অভিনেত্রীর বাড়ি শেরপুর জেলার নকলা উপজেলার পৌরসভাধীন বাজারদী এলাকায়। অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা সেকান্দর আলীর মেয়ে সীমানা। দুই বোন এক ভাইয়ের বয়োজ্যেষ্ঠ ছিলেন তিনি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top