বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সাইবার হামলার শিকার হয়েছেন আনজুমান মেহজাবিন

শাকিল খান | প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৪১

ছবি: সংগৃহীত

আনজুমান মেহজাবিন (Anjuman Mehjabin), একজন কন্টেন্ট ক্রিয়েটর এবং সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভ ব্যক্তিত্ব, সাম্প্রতিক সময়ে একটি প্রতারণা এবং সাইবার হুমকির শিকার হয়েছে। প্রতারক একজন ইমরান হোসেন নাম ব্যবহার করে ইমেইলের মাধ্যমে আঞ্জুমান মেহজাবিন হুমকি প্রদান করছে। প্রতারক তার ছদ্মনাম হিসেবে "Mr Copyrighter" ব্যবহার করছে এবং তার ইমেইল ঠিকানা: [email protected]

গত ৭ অগাস্ট ২০২৪ তারিখে আনজুমান মেহজাবিন এর ইমেল এ শাহরিয়ার শান্ত নাম ব্যবহার করে ইমেইলের মাধ্যমে  আনজুমান মেহজাবিন এর ফেইসবুক পেজ Mehjabin98 (লিংক: https://www.facebook.com/AnjumanMehjabin98) গায়েব করে দেওয়ার হুমকি দেয়। সাইবার প্রতারকরা তাকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয়।  এর কিছুদিন পর পেজটি সাসপেন্ড হয়ে যায়। পরবর্তীতে, প্রতারক ইমেইলের মাধ্যমে স্ক্রিনশট পাঠিয়ে নিশ্চিত করে যে সে এই কাজটি করেছে।

আনজুমান মেহজাবিন আমাদেরকে বলেন,  তখন কোনো ধরনের ব্যবস্থা নিতে পারিনি কারণ দেশে রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছিল।

কিন্তু, গত ৭ সেপ্টেম্বর ২০২৪ তারিখে, একই প্রতারক ভিন্ন একটি ইমেইল থেকে পুনরায় আনজুমান মেহজাবিন কে  হুমকি দেয়। সে বারবার বলছে যে তার পরবর্তী লক্ষ্য আঞ্জুমান মেহজাবিন। এবং আনজুমান মেহজাবিন এর  সকল সোশ্যাল একাউন্ট সে গায়েব করে দেওয়ার হুমকি দিয়েছে।  কথোপকথনের স্ক্রিনশট আঞ্জুমান মেহজাবিন আমাদের সাথে শেয়ার করেছেন, এবং ইমেইল থেকে জানা যায় প্রতারকের নাম ইমরান হোসাইন, ছদ্মনাম Mr Copyrighter এবং ইমেইল ঠিকানা [email protected]

প্রতারকের এই হুমকির কারণে আনজুমান মেহজাবিন মানসিকভাবে চাপে রয়েছে এবং আতঙ্কিত হয়ে পড়েছে। সে তার লেখাপড়ায় মনোযোগ দিতে পারছে না এবং কন্টেন্ট তৈরিতে আগ্রহ হারিয়ে ফেলছে। এসব করণে আঞ্জুমান মেহজাবিন মানসিকভাবে ভেঙে পড়েছে।

তিনি জানান, প্রতারকের এই হুমকি আমাদের পারিবারিক জীবনে গভীর প্রভাব ফেলছে। আমার পরিবারের সকলে আমাকে নিয়ে চিন্তিত। তিনি আরো বলেন, তিনি  এখন নিরাপত্তা হীনতায় ভুগছে।

আনজুমান মেহজাবিন আমাদের কে জানান, তিনি এই বিষয়ে তার লোকাল থানায় একটি সাধরণ ডায়রী করেন। এবং বৃহস্পতিবার দুপুর ১২:৩০ ঘটিকায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সাইবার অপরাধ বিভাগ) এ একটি অভিযোগ করেন।

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top