• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাতার বিশ্বকাপ-২০২২

নক আউটে নেদারল্যান্ডস-সেনেগাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ১১:২৪

নক আউটে নেদারল্যান্ডস-সেনেগাল

স্বাগতিক দল কাতারকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক আউটে উঠল নেদারল্যান্ডস। অন্যদিকে বাঁচা-মরার লড়াইয়ে সেনেগালের মুখোমুখি হয়েছে ইকুয়েডর। টানটান উত্তেজনার ম্যাচে এনার ভ্যালেন্সিয়াদের হারিয়ে শেষ ষোলর টিকেট কেটেছে সেনেগাল।

সোমবার রাতে একই সময়ে এ গ্রুপের দুই ম্যাচে মাঠে নেমেছিল নেদারল্যান্ডস-কাতার ও সেনেগাল-ইকুয়েডর। খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের ম্যাচে নেদারল্যান্ডস ২-০ গোলে হারিয়েছে কাতারকে। গ্রুপের আরেক ম্যাচে ইকুয়েডরকে ২-১ গোলে হারিয়েছে আফ্রিকার চ্যাম্পিয়ন সেনেগাল।

নেদারল্যান্ডস-কাতার ম্যাচের ২৬তম মিনিটে গ্যাকপোর দারুণ গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। 

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি ইয়ং। নির্ধারিত সময়ে আর কোনো গোল না হলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফন ডাইকের দল।

আরেক ম্যাচে ৪৪তম মিনিটে সফল স্পট কিকে সেনেগালকে এগিয়ে নেন সার। পিয়েরো ইনকাপিয়ে এই ফরোয়ার্ডকে ফাউল করাতেই পেনাল্টি পেয়েছিল আফ্রিকার দলটি।

৬৭তম মিনিটে কাইসেদোর গোলে সমতা ফেরায় সেনেগাল। তবে সমতা টেকে মাত্র ২ মিনিট ৩০ সেকেন্ড। ফ্রি কিক থেকে কলিবালির চমৎকার গোলে এগিয়ে যায় সেনেগাল। ৬৭তম ম্যাচে এসে প্রথম আন্তর্জাতিক গোলের দেখা পেলেন চেলসির এই ডিফেন্ডার। এই গোলে পর আর কোনো গোল না হলে সাদিও মানে বিহীন সেনেগাল উঠে যায় শেষ ষোলতে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top