• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


‎মার্শম্যালো স্ট্রবেরি মুজ‬ তৈরি রেসিপি

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২২, ০৩:০০

‎মার্শম্যালো স্ট্রবেরি মুজ‬ তৈরি রেসিপি

বেরির একটা খাবার হলো মার্শম্যালো স্ট্রবেরি মুজ। কিন্তু মুজ তৈরি কঠিন বলে অনেকেই এই খাবারটি তৈরি করতে চান না। চলুন, দেখে নিই মার্শম্যালো দিয়ে স্ট্রবেরি মুজ তৈরির ভীষণ সহজ আর ঝামেলামুক্ত একটি রেসিপি।

উপকরণ:

  • ২৫০ গ্রাম স্ট্রবেরি
  • ১৫০ গ্রাম মার্শম্যালো
  • ২৫ গ্রাম সুগার (দেশী লাল অথবা সাধারণ চিনি)
  • ১০০ মিলি পানি
  • ২০০ মিলি ডাবল ক্রিম

প্রস্তুত ‎প্রণালী:

স্ট্রবেরিগুলোর বোঁটা ছাড়িয়ে ধুয়ে নিন। মার্শম্যালো বেশি বড় হলে কেটে ছোট টুকরো করে নিন। মিডিয়াম হিটে একটা নন-স্টিক সসপ্যান চড়ান। এতে স্ট্রবেরি, পানি এবং চিনি দিয়ে দিন।

৩-৪ মিনিটের মাঝে স্ট্রবেরিগুলো নরম হতে শুরু করবে। জ্বাল বন্ধ করে চামচ দিয়ে পিষে নিন এগুলোকে। এরপর এর মাঝে দিয়ে দিন মার্শম্যালোগুলোকে। চামচ দিয়ে নাড়তে থাকুন, দেখবেন স্ট্রবেরির গরম এগুলো গলে যাচ্ছে। নেড়ে নেড়ে মিশিয়ে নিন। পুরোপুরি না গললে আরেকবার একটু চুলা জ্বালিয়ে গরম করে নিন কিন্তু অবশ্যই কয়েক সেকেন্ডের বেশি নয়। মার্শম্যালো গলে স্ট্রবেরির সাথে মিশে যাবে এবং সুন্দর একটা ক্রিম তৈরি হবে। এটাকে ঠাণ্ডা হতে দিন।

এবার ডাবল ক্রিম হুইপ করার পালা। একটা বোলে ঢেলে নিন ২০০ মিলি ডাবল ক্রিম এবং একটা ইলেকট্রিক বিটার দিয়ে এটাকে হুইস্ক করুন যতক্ষণ না হুইপড ক্রিমের মতো নরম ও ফ্লাফি হয়।

একটা বোলে ঢেলে নিন স্ট্রবেরি এবং মার্শম্যালোর মিশ্রণ। এবার এটাকে ফোল্ড করে মিশিয়ে নিন ডাবল ক্রিমের সাথে। এবার এই মুজ আপনি ঢেলে নিতে পারেন পরিবেশনের গ্লাস অথবা বাটিতে এবং রেখেদিন ফ্রিজে। এটাকে অন্তত দুই ঘন্টা ফ্রিজে রেখে দিন সেট হবার জন্য। এরপর বের করে ওপরে একটা করে স্ট্রবেরি দিয়ে পরিবেশন করুন স্ট্রবেরি মুজ।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top