জাপানি ৩ শিশুর বিষয়ে রায় পেছাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২১, ০১:২৪

জাপানি ৩ শিশুর বিষয়ে রায় পেছাল

জাপানি তিন শিশুর দায়িত্ব মা ডা. এরিকো নাকানো নাকি বাবা ইমরান শরীফ পাবেন, সে বিষয়ে রায়ের তারিখ পিছিয়ে ২১ নভেম্বর ধার্য করেছেন হাইকোর্ট।

রবিবার (১৪ নভেম্বর) এরিকোর আইনজীবী শিশির মনির এ তথ্য জানান। তিনি জানান, ৩১ অক্টোবর শুনানি শেষে ১৪ নভেম্বর দিন ঠিক করেছিলেন হাইকোর্ট। কিন্তু রবিবারের কার্যতালিকায় দেখা যায় ওই রায়টি হবে ২১ নভেম্বর।

এর আগে, ২০২১ সালের ১৮ জানুয়ারি ইমরান তার স্ত্রী এরিকোর সঙ্গে বিবাহ বিচ্ছেদের (ডিভোর্স) আবেদন করেন। এরপর ইমরান সন্তানদের নিজের জিম্মায় রাখার চেষ্টা করলে এরিকো টোকিওর পারিবারিক আদালতে তার সন্তানদের জিম্মার জন্য অন্তর্বর্তীকালীন আদেশ চেয়ে মামলা করেন। কিন্তু স্ত্রীকে না জানিয়ে ২১ ফেব্রুয়ারি দুই মেয়েকে নিয়ে দুবাই হয়ে বাংলাদেশে চলে আসেন।

৩১ মে টোকিওর পারিবারিক আদালত এরিকোর অনুকূলে জেসমিন ও লিনার জিম্মা হস্তান্তরের আদেশ দেন। পরে ছোট মেয়ে সানিয়া হেনাকে মায়ের কাছে রেখে ১৮ জুলাই এরিকো শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে আসেন। পরবর্তীতে তিনি হাইকোর্টে রিট করেন। তারই ধারাবাহিকতায় আদালত গুলশানে একটি ভাড়া বাসায় সবাইকে আলাদা কক্ষে বসবাসের অনুমতি দেন। পাশাপাশি সমঝোতা হবে বলে আশা প্রকাশ করেন। কিন্তু উভয়পক্ষের আইনজীবীরা কয়েকবার বৈঠকেও সমঝোতায় আসতে পারেনি।

সর্বশেষ ৩০ সেপ্টেম্বর হাইকোর্ট মেয়েরা এরিকোর সঙ্গে গুলশানের বাসায় থাকার আদেশ দেন। আর বাবা ইমরান শরীফ দিনের বেলা তাদের সঙ্গে দেখা ও সময় কাটাতে পারবেন।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top