আবু সাঈদ হত্যা: ১৪ আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

রায়হান রাজীব | প্রকাশিত: ৩ অক্টোবর ২০২৪, ১৯:৫৫

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ হত্যা মামলায় রংপুর রেঞ্জের সাবেক ডিআইজি আব্দুল বাতেনসহ ১৪ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। মামলার তদন্ত কর্মকর্তা সম্প্রতি আদালতে দেওয়া এক প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে রংপুরের তাজহাট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান এই আদেশ দিয়েছেন।

আবু সাঈদ হত্যা মামলার আইনজীবী আদালতে বলেন, “চাঞ্চল্যকর এই মামলায় ২ আসামি এএসআই আমীর আলী ও কনেস্টবল সুজন চন্দ্র রায়কে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদিকে পুলিশের আইজিপি আব্দুল্লাহ আল মামুন ঢাকায় অন্য মামলায় গ্রেপ্তার হয়ে রিমান্ডে আছেন। কিন্তু সাবেক ডিআইজি আব্দুল বাতেন, সাবেক পুলিশ কমিশনার মনিরুজ্জামান, ডিসি ক্রাইম মারুফ হোসেন সহ অন্য ১৪ জনকে পুলিশ এখনো গ্রেপ্তার করতে পারে নাই। আসামীরা যেকোনো সময় দেশত্যাগ করে চলে যেতে পারে। তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারির আবেদন করছি।”

গত ১৬ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলনে বেরোবির অন্যতম সমন্বয়ক আবু সাঈদকে গুলি করে হত্যা করে পুলিশ। এ ঘটনায় ১৮ আগস্ট নিহতের বড় ভাই রমজান আলী বাদী হয়ে রংপুর মেট্রোপলিটান আদালতে ১৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলায় যে ১৭ জনকে আসামি করা হয়েছে তারা হলেন, এএসআই আমীর আলী, কনেস্টবল সুজন চন্দ্র রায়, বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া, মেট্রোপলিটান পুলিশের সহকারী কমিশনার আরিফুজ্জামান, আল ইমরান হোসেন, মেট্রোপলিটান পুলিশের ডিসি ক্রাইম আবু মারুফ হোসেন, বেরোবি প্রক্টর অফিসের কর্মকর্তা রাফিউল হাসান রাসেল, বেরোবির গণিত বিভাগের শিক্ষক মশিউর রহমান, লোকপ্রশাসন বিভাগের শিক্ষক আসাদুজ্জামান মণ্ডল, বেরোবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ বিভুতি ভুষণ রায়, তাজহাট থানার ওসি রবিউল ইসলাম, বেরোবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ধনঞ্জয় কুমার টগর, দপ্তর সম্পাদক বাবুল হোসেন, সাধারণ সম্পাদক শামীম শাহফুজ, রংপুর মেট্রোপলিটান পুলিশের সাবেক কমিশনার মনিরুজ্জামান, রংপুর রেঞ্জের সাবেক ডিআইজি আব্দুল বাতেন এবং পুলিশের সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন।

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top