• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঢাকা-জলপাইগুড়ি মিতালী এক্সপ্রেস চলাচল শুরু আজ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১ জুন ২০২২, ১৮:১৮

ঢাকা-জলপাইগুড়ি মিতালী এক্সপ্রেস চলাচল শুরু আজ

ঢাকা এবং ভারতের জলপাইগুড়ির মধ্যে মিতালী এক্সপ্রেস ট্রেন বাণিজ্যিকভাবে চলাচল শুরু করবে বুধবার (১ জুন)।

এ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ভারতের দিল্লি থেকে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশের রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এরইমধ্যে ভারতে অবস্থান করছেন। তিনি এবং ভারতীয় রেলমন্ত্রী আশ্বিনি বৈষ্ণব সকাল ৯টা ২৫ মিনিটে ট্রেনটির ভার্চুয়াল ফ্ল্যাগ অফ করবেন।

মিতালী এক্সপ্রেস ট্রেনটি ভারতের নিউ জলপাইগুড়ি থেকে বাংলাদেশের ঢাকা ক্যান্টনমেন্টের মধ্যে চলাচল করবে। ট্রেনটি হলদিবাড়ি (ভারত)-চিলাহাটি (বাংলাদেশ) রুট দিয়ে চলাচল করবে। এ ট্রেনের পরিচালন সময় ৯ ঘণ্টা ৫৫ মিনিট। নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে ১১টা ৪৫ মিনিটে (ভারতীয় সময়) এবং ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন পৌঁছাবে ২২টা ৩০ মিনিটে (বাংলাদেশ সময়)। একইভাবে ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়বে ২১টা ৫৯ মিনিটে (বাংলাদেশ সময়) এবং নিউ জলপাইগুড়ি পৌঁছাবে ৭টা ১৫ মিনিটে (ভারতীয় সময়)।

ট্রেনটি সপ্তাহে দুই দিন চলাচল করবে। ভারত থেকে রোববার ও বুধবার, বাংলাদেশ থেকে সোমবার ও বৃহস্পতিবার। ট্রেনের ভাড়া এসি বার্থ ৫ হাজার ২৫৫, এসি সিট ৩ হাজার ৪২০, এসি চেয়ার ২ হাজার ৭৮০ টাকা।

সূত্র : বাসস




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top