• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঢাকায় মঞ্চ মাতানো হচ্ছে না নোরা ফাতেহির, ৪০ মিনিটের জন্যও মেলেনি অনুমতি

রায়হান রাজীব | প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২, ০৪:১৮

আবেদনময়ী নোরা ফতেহি

হালের আবেদনময়ী আইটেম গার্ল নোরা ফতেহির ঢাকায় আসা হচ্ছে না। কারণ তাকে ঢাকায় অনুষ্ঠান করার অনুমতি দেয়নি সংস্কৃতি মন্ত্রনালয়। দুদিন আগেই ঘোষণা দেয়া হয়, ১৮ নভেম্বর ঢাকায় এক অনুষ্ঠানে ৪০ মিনিটের জন্য মঞ্চ মাতাতে আসবেন নোরা ফাতেহি।

কিন্তু সেটা আর আপাতত হচ্ছে না। সোমবার সংস্কৃতি মন্ত্রনালয়ের এক চিঠিতে বলা হয়েছে, বৈদেশিক মুদ্রার কৃচ্ছতা সাধনে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা মেনে ভারতীয় অভিনেত্রী নোরা ফাতেহিকে ঢাকায় অনুষ্ঠান করার অনুমিত দেয়া যাচ্ছে না।

মরক্কোর বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। পাঁচ বছর আগে বলিউড অভিষেক হয় তার। রিয়্যালিটি শো বিগ বসের মাধ্যমে পরিচিতি পান। এরপরই বলিউড আইটেম গার্ল হিসাবে নিজের স্থান পাকা করেন। সেই সঙ্গে সুপারহিট হতে থাকে নোরার মিউজিক ভিডিওগুলো।

এরই মধ্যে কাতার বিশ্বকাপের ‘থিম’ গানে নোরা ফতেহির সংযুক্তি তার কদর আরও বাড়িয়েছে। ফলে তার ঢাকায় আগমন নিয়ে বেশ উল্লসিত ছিলেন নোরার ভক্তরা। তাই আর আগমনের খবর নিয়ে বেশ সরগরম হয়ে উঠে এদেশের মিডিয়া।

কিন্তু হঠাৎ করেই জানা যায় নোরা ফতেহি ঢাকায় আসছেন না। আবার আরেকপক্ষ জানায় তিনি সময় মতোই আসবেন। ফলে ঢাকার মঞ্চে ওঠা-নামার অনিশ্চয়তা নিয়ে সম্প্রতি বাংলাদেশের মিডিয়ায় বেশ চর্চিত হয়েছেন নোরা। সেই অনিশ্চয়তাই এখন কেটে গেছে।

ঘটনা সূত্র ছিলো অন্য জায়গায়। দুটি আয়োজক প্রতিষ্ঠান নোরাকে ঢাকার মঞ্চে তোলার ঘোষণা দিয়েছে। এরমধ্যে প্রথমটি সরকারি অনুমোদন পায়নি ডলার সংকটের অজুহাতে। ভেস্তে যায় তাদের আয়োজন। তবে হাল ছেড়ে দেয়নি প্রতিষ্ঠানটি। 

পরের আয়োজক নোরাকে ঢাকায় নামানোর সব চূড়ান্ত করলেও প্রথম পক্ষ বাগড়া বসায়। ঢাকা থেকে মুম্বাই নোরার ঠিকানায় আইনি নোটিশ পাঠায় প্রথম আয়োজক মিরর গ্রুপ। কারণ, নোরাকে দেওয়া অগ্রিম সম্মানী ফেরত পায়নি তারা। ফলে স্থগিত হয় দ্বিতীয় চেষ্টাও।

দুই পক্ষের মধ্যে রশি টানাটানির পর নোরাকে ঢাকায় আনার বিষয়ে একাট্টা হয় দুই পক্ষই। গেল শনিবার রাতে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন ওমেন লিডারশিপ কর্পোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিকা স্বর্ণা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন নোরা ফাতেহির বিরুদ্ধে অভিযোগ আনা মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়াও।

যৌথ সংবাদ সম্মেলনে তারা বলেন, নোরা ফাতেহির বাংলাদেশ সফর নিয়ে যে ভুল বোঝাবুঝি হয়েছিল, তার সমাধান হয়েছে। তার ঢাকা সফর নিয়ে আর কোনও জটিলতা নেই। আগামী ১৮ নভেম্বর নোরা ফাতেহি বাংলাদেশে আসছেন।

এদিন রাতে ঢাকার একটি কনভেনশন সেন্টারে আয়োজিত জমকালো মঞ্চে তিনি নাচবেন। পোশাক বদলাবেন তিনবার। এ ছাড়া পুরস্কার বিতরণও করবেন। সব মিলিয়ে সেদিন রাতে ঢাকার মঞ্চে নোরা থাকবেন ঘড়ির হিসাবে ৪০ মিনিট। এভাবেই তার সঙ্গে চুক্তি হয়েছে।

সম্প্রতি ভিডিও বার্তায় নোরা ফাতেহি বাংলাদেশের ভক্তদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আপনাদের সঙ্গে দেখা করার জন্য আমি মুখিয়ে আছি।কিন্তু সরকারের তরফ থেকে চূড়ান্ত অনুমতি না মেলায় আপতত নোরার ঢাকায় আসা হচ্ছে না। এবার ভেস্তে গেলো যৌথ উদ্যোগও।

নাচ দিয়ে ভক্ত-অনুরাগীদের হৃদয়ে কাঁপন ধরাতে বেশ পটু মডেল-অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি। জন আব্রাহাম অভিনীত ‘সত্যমেভ জয়তে’ সিনেমার আইটেম গান ‘দিলবার’-এ তাঁর বেলি ড্যান্স অনেক দিন মনে রাখবে মানুষ। নজরকাড়া নাচে দক্ষ এ অভিনেত্রীকে সবাই চেনে ‘দিলবার গার্ল’ হিসেবে। অবশ্য পরে আরও গানে তুফান ছুটিয়েছেন।

কেবল বড় পর্দায়ই নয়, বিভিন্ন রিয়েলিটি শোতেও তাঁর পারফরম্যান্স নজরকাড়া।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top