• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বৈশ্বিক সংকট উত্তরণে জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২, ০৪:২০

বৈশ্বিক সংকট উত্তরণে জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান : প্রধানমন্ত্রী

করোনা মহামারি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে সৃষ্ট বৈশ্বিক সংকট উত্তরণে কার্যকর ভূমিকা রাখতে স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী কার্যালয়ের করবী হলে আজ নোয়াখালী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান যথাক্রমে আবদুল ওয়াদুদ পিন্টু ও রুহুল আমিনকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া একই অনুষ্ঠানে দুটি জেলা পরিষদের ১৯জন নির্বাচিত কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান এলজিআরডি ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা সর্বাত্মক চেষ্টা করছি যাতে দেশের জনগণকে বৈশ্বিক সংকটের মধ্যে ভোগান্তিতে পড়তে না হয়। নির্বাচিত প্রতিনিধি হিসেবে আপনারও (জনপ্রতিনিধি) কিছু দায়িত্ব আছে এবং আপনাকে সে দায়িত্ব পালন করতে হবে।

প্রধানমন্ত্রী সারাদেশের প্রতি ইঞ্চি পতিত জমি চাষের আওতায় আনার আহ্বান জানিয়ে বলেন, সারাদেশের সব আবাদি জমি যদি চাষের আওতায় আনা যায় তাহলে দেশে আর কোনো সংকট থাকবে না। এ ব্যাপারে নির্বাচিত জনপ্রতিনিধিদের কাছ থেকে সহযোগিতা কামনা করছি।

তিনি বলেন, গৃহহীন ও ভূমিহীনদের বিনামূল্যে ঘর করে দেওয়ার ক্ষেত্রে জনপ্রতিনিধিদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নির্বিশেষে তালিকা তৈরি করতে হবে। এখন পর্যন্ত দেশের ৩৫ লাখ ভূমিহীন ও গৃহহীন মানুষকে বিনামূল্যে ঘর-বাড়ি করে দেওয়া হয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top