• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে সংঘাতের দিকে যেতে চায়

খালেদা জিয়ার নির্বাচন করার যোগ্যতা নেই: ওবায়দুল কাদের

রাজিউর রাহমান | প্রকাশিত: ২১ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৪

ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া দণ্ডিত, তার নির্বাচন করার যোগ্যতা নেই। কারণ একজন দণ্ডিত ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারে না। তবে বিএনপির নেতা হিসেবে তিনি যদি রাজনীতি করতে চান, তাহলে তাকে মুক্তির শর্ত অনুযায়ী করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের সফলতা না পেয়ে বিএনপি এখন বিশৃঙ্খলা ও সংঘাতের দিকে এগুচ্ছে। বিএনপির পদযাত্রা কর্মসূচির নামে বিশৃঙ্খলা করছে। বিএনপি যতই বিশৃঙ্খলা তৈরি করুক না কেন, আওয়ামী লীগ রাজপথে থেকে জনগণের নিরাপত্তা ও দেশের গণতন্ত্র নিশ্চিত করবে। আওয়ামী লীগ সংঘাত নয়, শান্তি চায়।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বর্তমানে দেশে কোনো সংঘাতময় পরিস্থিতি নেই। বিক্ষোভ সমাবেশ করতে লোক লাগে, সংঘাত করতে দু চারজন হলেই চলে। বিএনপির সে স্বভাব ও শিক্ষা আছে। বিএনপির নিজের ঘরেই গণতন্ত্র নেই। তারা দেশে গণতন্ত্র চায় না, তারা চায় সংঘাতময় পরিস্থিতি তৈরি করে অন্ধকারের চোরাগলি দিয়ে ক্ষমতায় যেতে।

বিদেশি চাপ সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা ঘুম থেকে উঠেই অ্যাম্বাসি ও হাইকমিশনে নালিশ করতে যায়। এজন্য বিএনপিকে মানুষ নালিশ পার্টি বলে। আওয়ামী লীগ সরকার নয়, বিএনপিই চাপে আছে। ডোনাল্ড লুর সঙ্গে বৈঠক না হওয়ায় বিএনপি এখন হতাশ।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে অমর একুশে বইমেলায় বাংলাদেশ ছাত্রলীগের স্টল পরিদর্শনে এসে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top