• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নুরুল হক নুরের বিরুদ্ধে তারেক রহমানের মামলা

রাজিউর রাহমান | প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩, ২৩:৪৮

ছবি: সংগৃহীত

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করেছেন সংগঠনটির একাংশের নেতা তারেক রহমান। তিনি রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন অংশের যুগ্ম সদস্য সচিব। মঙ্গলবার (১৮ জুলাই) পল্টন থানায় এ মামলা দায়ের করা হয়। মামলার এজাহারে তিনজনসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়। মামলায় যে তিনজনের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন- সাইফুল ইসলাম, মাহবুবুল হক শিপন ও নুরুল হক নুর।

মামলার বিষয়ে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, নুরুল হক নুরের বিরুদ্ধে একটা মামলা নথিভুক্ত হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মামলার এজাহারে বলা হয়েছে, গতকাল বিকেলে রাজধানীর কালভার্ট রোডের জামান টাওয়ারে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয়ের ১৫ তলায় সভা করতে যান তারেক। সভা শেষে ভবনের পার্কিংয়ে মোটরসাইকেল বের করার সময় হামলার শিকার হন। আসামিরা তারেককে এলোপাতাড়ি কিল-ঘুষি, লাথি মারেন। হামলার পর সংগঠনটির নেতা-কর্মীরা আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে রাজধানীর ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যান।

তারেক রহমান বলেন, নুরুল হক নুর হামলার এক দিন আগেই ঘোষণা দিয়েছিলেন রেজা কিবরিয়ার অনুসারীদের কার্যালয়ের আশপাশে দেখা গেলে প্রতিহত করবেন। তার এক দিন পরই হামলা হয়েছে। আমার মাথায়, ঘাড়ে কিল-ঘুষি মেরেছে।

তবে গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর এবিষয়ে বলেন, সরকার গণ অধিকার পরিষদকে ভাঙার জন্য ও আমাকে সামাজিকভাবে নাজেহাল করার জন্য দলের একটি অংশকে দিয়ে এগুলা করাচ্ছে। তারেকের ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি। বিকেলে কেন্দ্রীয় কার্যালয়ে এত মানুষ থাকে, তারা কেউ দেখেনি। বিরোধীদের মাঠে থামাতে না পেরে সরকার ভিন্ন কৌশলে খেলছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top