• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


২৯ বছর যারা ক্ষমতায় ছিল তারা দেশকে কী দিয়েছে, প্রশ্ন প্রধানমন্ত্রীর

রায়হান রাজীব | প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩, ১৫:২৬

ছবি: সংগৃহীত

বিএনপির আন্দোলনকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্দোলন করুক আপত্তি নাই। কিন্তু আন্দোলনের নামে মানুষের ক্ষতি যেন করতে না পারে। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ভবনে আয়োজিত ১৫০ সেতু উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বিএনপির কথা-কাজ সবই ধ্বংসাত্মক বলে মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতি বলেন, এখন তারা (বিএনপি) অবাধ-নিরপেক্ষ নির্বাচন নিয়ে কথা বলে। আমি সমালোচনা করতে চাই না। তবে দেশবাসীকে সতর্ক করব। আজকের উন্নয়ন তারা ধ্বংস করুক, সেটা আমরা চাই না।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার রাজনৈতিক পট পরিবর্তনের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, জাতীয় জীবন থেকে ২১ বছর চলে গেছে। এই ২১ বছরে দেশের মানুষ উন্নয়ন বঞ্চিত হয়েছে। তারপর ১৯৯৬ সালে আমরা ক্ষমতায় এসে দেশের উন্নয়ন করি। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে, তখনই আমরা দেশের মানুষের জন্য কাজ করেছি। 

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে মেখ হাসিনা বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল। তারা প্রতিদিন আন্দোলন করছে। তারা নাকি আমাদেরকে হটিয়ে দেবে। ঠিক আছে তারা আন্দোলন করতে থাকুক। আমার তো জনগণ আছে। জনগণের কল্যাণ করাই আমার লক্ষ্য।

অগ্নি সন্ত্রাসের বিষয়ে তিনি বলেন, এখন যারা আন্দোলন করছে, তারা যা করছে করুক। কিন্তু কেউ যদি গাড়িতে আগুন দেওয়ার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আমি বলে দিয়েছি, মানুষের যাতে কেউ কোনো ক্ষতি করতে না পারে, সেদিকে খেয়াল রাখতে হবে। এ সময় বিদ্যুৎ সাশ্রয় করার আহ্বান করেন আওয়ামী লীগের সভাপতি।

প্রধানমন্ত্রী বলেন, ব্যবসা বাণিজ্যের প্রসারে আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থা উন্নত করা হচ্ছে। বন্ধ পথগুলো চালু করা হচ্ছে বলে জানান তিনি। দেশের মানুষের উন্নত জীবন দেয়াই আমাদের লক্ষ্য। বিশ্বে মাথা উচু করে মর্যাদা নিয়ে চলবো আমরা। অগ্রযাত্রা যেন অব্যাহত থাকে, এখানে যেন প্রতিবন্ধকতা না আসে সেজন্য সবার সহযোগিতা চান প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, গাড়ি চালানোর সময় ড্রাইভারদের অস্বাভাবিক প্রতিযোগিতা বন্ধ করতে হবে। তাদের প্রশিক্ষণ দিতে হবে। সড়ক দুর্ঘটনা এড়াতে নিয়ম মেনে যানবাহন চালানোর আহবান।

সরকারপ্রধান বলেন, ফিলিস্তিনে তারা (ইসরায়েলিরা) হাসপাতালে হামলা করে শিশু হত্যা করেছে। আর আমাদের অনেকেই আছেন যারা তাদের বিরুদ্ধে নির্যাতিতের পক্ষে কোনো কথা বলেন না। পাছে যারা বর্বর হত্যাকাণ্ড চালাচ্ছে, তারা যদি নাখোশ হন।

বিশ্ব নেতাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আপনারা যুদ্ধ ও অস্ত্র প্রতিযোগিতা বন্ধ করুন। যে টাকায় অস্ত্র কেনা হচ্ছে সেই টাকা শিশুদের উন্নয়নে কাজে লাগান।

এ সময় ফিলিস্তিন ইস্যুতে তিনি মসজিদ-মন্দিরসহ অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে ফিলিস্তিনে নির্যাতিতদের জন্য দোয়া ও প্রার্থনার নির্দেশ দেন। পাশাপাশি শনিবার জাতীয় শোক দিবস হিসেবে পালনের ঘোষণাও দেন তিনি। বঙ্গবন্ধুকন্যা বলেন, বিদেশী বন্ধুরা নাখোশ হতে পারে এই ভয়ে ফিলিস্তিনে নির্যাতিত মানুষের পক্ষে কথা বলার সাহস নাই তাদের বিএনপির ।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top