• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শনিবারের সহিংসতার ঘটনায় ২৮ মামলা, গ্রেপ্তার ৬৯৬

রায়হান রাজীব | প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২৩, ০৮:৫৭

ছবি: সংগৃহীত

রাজধানীতে শনিবার (২৮ অক্টোবর) সংঘর্ষের ঘটনায় বিভিন্ন থানায় ২৮টি মামলা হয়েছে। এসব মামলায় ৬৯৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এর মধ্যে পল্টন থানায় পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ হত্যা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া এই মামলায় বিএনপির সিনিয়র নেতাদের আসামি করা হয়েছে।

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, ২৭টি থানায় ২৮টি মামলা করা হয়েছে। এর মধ্যে রমনা বিভাগে একটি, মতিঝিল বিভাগে ১১টি, ওয়ারী বিভাগে তিনটি, তেজগাঁও বিভাগে ২টি, মিরপুর বিভাগে ৭টি, গুলশান বিভাগে ৩টি ও উত্তরা বিভাগে একটি মামলা হয়েছে। এসব মামলায় শনিবার রাত পর্যন্ত গ্রেপ্তার ৬৯৬ জনের মধ্যে সর্বোচ্চ ২০৬ জন মিরপুর ও ২০৪ জন গ্রেপ্তার হয়েছে লালবাগ বিভাগে। গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

গত ২১ অক্টোবর থেকে শনিবার রাত পর্যন্ত সব মিলিয়ে এক হাজার ৪৮০ জন গ্রেপ্তার হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্টোপলিটন পুলিশ।

শাহজাহানপুর থানার ওসি হাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, বিএনপির মহাসমাবেশের দিন সহিংসতার ঘটনায় রাজধানীর শাহজাহানপুর থানায় দলটির স্থায়ী কমিটির নেতা মির্জা আব্বাসসহ কয়েকশ নেতাকর্মীকে আসামি করে ছয়টি মামলা হয়েছে।

তিনি আরও বলেন, বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগ, জানমালের ক্ষয়ক্ষতির অভিযোগ আনা হয়েছে এই মামলায়। মামলায় মির্জা আব্বাসসহ ৫০ জন আসামির নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাতপরিচয় আসামি হিসেবে দেখানো হয়েছে ৭০০ থেকে ৮০০ জনকে।

এদিকে পুলিশ হত্যাকারীদের যেখানে পাওয়া যাবে সেখানেই গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেন, যারা পুলিশ হত্যা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ হত্যাকারীদের যেখানে দেখা হবে সেখানেই গ্রেপ্তার করা হবে। পাশাপাশি যেসব মামলা হয়েছে, সেই মামলার আসামিদেরও দ্রুত গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top