• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


'বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিতে হবে'

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৮ মার্চ ২০২১, ০০:৫৩

'বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিতে হবে'

রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুখী ও সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখতেন উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, তার সেই স্বপ্নকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে।

বুধবার বিকেলে (১৭ মার্চ) 'মুজিব চিরন্তন' প্রতিপাদ্যে জাতীয় প্যারেড গ্রাউন্ডে শুরু হওয়া মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর ১০ দিনের অনুষ্ঠানের প্রথম দিনে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি আরো বলেন, স্বাধীনতার ৫০ বছরে এসে রাজনীতির গুণগত পরিবর্তন কতটা হয়েছে ভেবে দেখতে হবে। বর্তমান সময়ে রাজনীতি যেন উল্টো পথে যাচ্ছে। রাজনীতি দেশ ও জনগণের কল্যাণে কাজ করার মহান ক্ষেত্র। রাজনীতিবদদের প্রতি আহ্বান জানাবো বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিন।

বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও ত্যাগের কথা তুলে ধরে আবদুল হামিদ বলেন, ব্যক্তিগত ও পারিবারিক সুখ-স্বাচ্ছন্দ্য বা ভোগ-বিলাস কোনো কিছুই তাঁকে তাঁর লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারেনি। বঙ্গবন্ধু চাইলেই বিত্ত-বৈভবে নিজেকে উজাড় করে দিতে পারতেন। কিন্তু তিনি অবলীলায় এসব প্রত্যাখ্যান করে দেশ ও জনগণের অর্থাৎ বাঙালি ও বাংলাদেশের স্বার্থকেই জীবনের ব্রত হিসেবে নেন।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top