সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

পায়ে হেঁটে সীমান্ত অতিক্রম করলেন ভারতের নতুন হাই কমিশনার

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৫ অক্টোবর ২০২০, ২১:১৯

বিক্রম কুমার দোরাইস্বামী
(ফাইল ছবি)

জেলা প্রতিনিধি ও বিশেষ প্রতিবেদক:

করোনা মহামারির কারণে বিমান চলাচল বন্ধ থাকায় ত্রিপুড়া থেকে ব্রাহ্মনবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে হেঁটে সীমান্ত করে বাংলাদেশে পৌঁছেছেন ভারতের নব নিযুক্ত হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

সোমবার (৫ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশের পর সেখান থেকে ঢাকায় রওনা হন রীভা গাঙ্গুলী দাসের উত্তরসূরি দোরাইস্বামী।

সকাল ১০টার দিকে নতুন ভারতীয় হাইকমিশনারকে স্বাগত জানান, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে আলম, ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) মিজানুর রহমান ও আখাউড়া থানা পুলিশের ওসি রসুল আহমদ নিজামী।

এসময় সাংবাদিকদের দোরাইস্বামী বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্কোন্নয়নে দায়িত্ব পালনের সুযোগ পেয়ে তিনি আনন্দিত। ভারতের সবচেয়ে নিকটতম প্রতিবেশী বাংলাদেশকে আমাদের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু মনে করি।

তিনি আরো বলেন, বাংলাদেশের সাথে আরও কীভাবে অংশীদারিত্ব বাড়ানো যায়, সেটি নিয়ে আমি কাজ করব। এসব বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার পর কথা বলবেন বলে জানান ভারতীয় হাইকমিশনার।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে আগামী ৮ অক্টোবর হাই কমিশনার দোরাইস্বামীর পরিচয়পত্র পেশ করার কথা রয়েছে।

দিল্লি থেকে বাংলাদেশের আসার পথে দুদিন ত্রিপুরায় অবস্থান করেন। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ১৯৯২ ব্যাচের কর্মকর্তা বিক্রম দোরাইস্বামী অতিরিক্ত সচিব হিসেবে আন্তর্জাতিক সংগঠন ও সম্মেলন বিভাগের ইনচার্জের দায়িত্ব পালন করছিলেন।

বাংলাদেশ মিশনের দায়িত্ব পাওয়ার আগে তিনি দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তানে রাষ্ট্রদূতের দায়িত্ব করেন  বিক্রম কুমার দোরাইস্বামী।

এনএফ৭১/এমকে/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top