• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাজধানীতে গণপরিবহন সংকট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৯ জুলাই ২০২২, ০৩:১১

রাজধানীতে গণপরিবহন সংকট

ঈদের বাকি আর মাত্র একদিন। ফলে অনেক অভ্যন্তরীণ পরিবহন দূর পাল্লার ভাড়া নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে পাড়ি জমিয়েছে। এ কারণে রাজধানীর অভ্যন্তরে চলাচলের ক্ষেত্রে গণপরিবহন সংকট দেখা দিয়েছে। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে যে কয়েকটি বাস মিলছে তাতে যেন পা রাখার জায়গা নেই। এর সঙ্গে যুক্ত হয়েছে বাড়তি ভাড়া। ফলে রাজধানীর অভ্যন্তরের চলাচলের ক্ষেত্রে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা।

এদিকে, ঈদের আগে রাজধানীর বিভিন্ন স্থানে গণপরিবহন সংকট দেখা দেওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো যাত্রীরা। সড়কে অসংখ্য মানুষকে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

মিরপুর-মতিঝিল, মোহাম্মদপুর-সায়েদাবাদ, উত্তরা-মতিঝিল রুটে চলাচলকারী নিয়মিত বাসগুলো সড়কে আজ দেখা যায়নি বলেই চলে। সকাল সাড়ে ৮টার দিকে রোকেয়া সরণি, প্রগতি সরণি, এয়ারপোর্ট রোড, কাজী নজরুল ইসলাম অ্যঅভিনিউয়ে কিছু গাড়ি চললেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তা ছিল ফাঁকা। নামমাত্র বাস চলাচল করছে, যা প্রয়োজনের তুলনায় খুবই কম।

আপনজনদের সঙ্গে ঈদ কাটাতে গ্রামে ছুটছে মানুষ। তবে এ জন্য প্রথমেই যেতে হচ্ছে বিভিন্ন টার্মিনালে। বাস না পেয়ে অনেকেই সিএনজি অটোরিকশায় করে টার্মিনালে ছুটছেন। এই সুযোগে সিএনজি অটোরিকশাসহ অন্যান্য পরিবহনেও বাড়তি ভাড়া চাওয়া হচ্ছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top