তবে কি মিজানুর রহমান আজহারীকে বায়তুল মোকাররমে খতিব করা হচ্ছে?

শাকিল খান | প্রকাশিত: ৪ অক্টোবর ২০২৪, ১১:৫৩

ছবি: সংগৃহীত

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের নতুন খতিব কে হচ্ছেন, এ নিয়ে আলোচনা শুরু হয়েছে। বিভিন্ন ধর্মভিত্তিক সংগঠন ও রাজনৈতিক দলগুলো নিজেদের অনুসারীদের মধ্যে থেকে কাউকে ‘খতিব’ পদে নিযুক্ত করতে তৎপরতা চালাচ্ছেন। জাতীয় এই প্রতিষ্ঠানটিতে খতিব নিয়োগ দেয় ইসলামিক ফাউন্ডেশন।

গত কয়েকদিনে ইসলামি ঘরানার সংগঠন ও রাজনৈতিক দলগুলোর নেতাদের সঙ্গে আলাপকালে জানা গেছে, বায়তুল মোকাররমে খতিব নিয়োগে হেফাজতে ইসলাম ও জামায়াতে ইসলামী সক্রিয় রয়েছে। এর বাইরে ইসলামী আন্দোলনসহ একাধিক রাজনৈতিক দলের আগ্রহ রয়েছে। এই সক্রিয়তার মধ্যে উল্লেখযোগ্য একটি তৎপরতা হচ্ছে আজ শুক্রবার (৪ অক্টোবর)।

জাতীয় সিরাত উদযাপন কমিটির উদ্যোগে ‘সিরাতুন্নবী (সা) মাহফিল’ ডেকেছে জামায়াতপন্থি আলেমরা। এদিন বিকাল ৩টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে হবে সম্মেলনটি। এই সিরাত মাহফিলে দেশবরেণ্য ওলামায়ে কেরামরা তাফসির পেশ করবেন। প্রধান মেহমান হিসেবে তাফসির পেশ করবেন আন্দরকিল্লাহ শাহী জামে মসজিদের খতিব ‘আওলাদে রাসূল’ আনোয়ার হোসাইন তাহের আল জাবের আল মাদানী। মাহফিলে সভাপতিত্ব করবেন মাওলানা আবু তাহের জিহাদি।

জামায়াতপন্থি কেউ-কেউ বলছেন, বায়তুল মোকাররমের খতিব করার জন্যই জাতীয়ভাবে পরিচিত করতে আন্দরকিল্লাহ শাহী জামে মসজিদের খতিব আনোয়ার হোসাইন তাহের আল জাবের আল মাদানীকে ঢাকায় এনে সম্মেলন করছে জামায়াত।

তবে জামায়াতের তরুণ নেতাদের কেউ-কেউ এ প্রতিবেদককে বলেছেন, বর্তমানে সারা দেশে পরিচিত ইসলামি বক্তা ড. মিজানুর রহমান আজহারীকে বায়তুল মোকাররমের খতিব করা হলে জাতীয়ভাবে প্রতিষ্ঠানটি সক্রিয় হতে পারবে।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top