• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আফ্রিকার ১০ দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো কানাডা

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২১, ০৩:১৫

আফ্রিকার ১০ দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো কানাডা

আফ্রিকার ১০ দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে কানাডা। শুক্রবার এক ঘোষণায় কানাডার পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। তবে একই সঙ্গে সতর্ক করা হয়েছে যে, ওমিক্রনের কারণে হাসপাতালগুলোতে রোগীর চাপ বাড়তে পারে। এছাড়া বাড়ানো হয়েছে করোনার পরীক্ষা-নিরীক্ষাও।

কানাডার স্বাস্থ্যমন্ত্রী জিন ইভেস ডাকলাস এক সংবাদ সম্মেলনে বলেন, শনিবার রাত ১১ টা ৫৯ মিনিট থেকে দক্ষিণ আফ্রিকা, মোজাম্বিক, বতসোনায়া, জিম্বাবুয়ে, লেসোথো, এসওয়াতিনি, নামিবিয়া, নাইজেরিয়া, মালাওয়ি এবং মিশরের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে। কানাডায় যেন ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়তে না পারে সেজন্য গত মাসেই বিভিন্ন দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয় যেন আমরা কিছুটা সময় পাই।

তিনি আরও বলেন, ২১ ডিসেম্বর থেকে কানাডায় প্রবেশ করা সব ভ্রমণকারীর পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। যদিও এই সপ্তাহের শুরুতেই কানাডা সতর্কতা জারি করেছিল যে, এখন ভ্রমণ করার সময় নয়।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top