• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সরকারি গোপনীয়তা ভঙ্গের দায়ে সু চির আরও ৩ বছর কারাদণ্ড

রায়হান রাজীব | প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ২৩:২৩

মিয়ানমারের গণতন্ত্রপন্থী নেত্রী অং সান সু চি

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সরকারি গোপনীয়তা ভঙ্গের অভিযোগে দায়ের করা মামলায় এ আদেশ দেয়া হয়। এতে সব অভিযোগ প্রমাণিত হয়েছে বলে জানিয়েছে মিয়ানমারের জান্তা আদালত।

গত বছর সামরিক অভ্যুত্থানের পর সু চিসহ তার বেশ কয়েকজন অর্থনৈতিক উপদেষ্টা, রাজনীতিক, আইনপ্রণেতা, কূটনীতিক ও সাংবাদিকদের গ্রেফতার করে জান্তা সরকার।

মিয়ানমারের গণতন্ত্রপন্থী নেত্রী অং সান সু চি বিভিন্ন মামলায় ১৭ বছরের কারাদণ্ড পেয়েছেন। বেশিরভাগ মামলা ছিল দুর্নীতির। সু চি তার বিরুদ্ধে সব মামলার অভিযোগ প্রত্যাখান করে আসছেন।

সু চির অর্থনৈতিক উপদেষ্টা শন টার্নেল অস্ট্রেলিয়ার ম্যাকোয়ার ইউনিভার্সিটির অর্থনীতি বিষয়ের প্রফেসর। টার্নেলের কারাদণ্ডের ব্যাপারে এখনো অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয় কোনো প্রতিক্রিয়া দেখায়নি।

এরআগে, সেপ্টেম্বরের শুরুতেই নির্বাচনে জালিয়াতির একটি মামলায় তিন বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত হন সু চি। ধারণা করা হচ্ছে, চলমান সবগুলো মামলায় দোষী প্রমাণিত হলে ১৯০ বছর পর্যন্ত কারাদণ্ড পেতে পারেন সু চি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top