ভারতের মধ্য প্রদেশে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১৫, আহত ৪০

রায়হান রাজীব | প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২, ০১:২০

ভারতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা

ভারতের মধ্য প্রদেশের রেওয়া জেলায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন ৪০ জন। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর এনডিটিভির।

স্থানীয় সময় শুক্রবার (২১ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে রেওয়ার সুহাগি পাহাড়ি এলাকায় ৩০ নম্বর জাতীয় সড়কে পণ্যবাহী কাভার্ড ভ্যানের সঙ্গে একটি যাত্রীবাহী বাসের সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী বাসটি উল্টে ঘটনাস্থলেই ১৫ জনের মৃত্যু হয়। আহতদের মধ্যে ২০ জনকে উত্তর প্রদেশের প্রয়াগরাজের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় হতাহতদের সবাই উত্তর প্রদেশের বাসিন্দা ও শ্রমিক। তারা দীপাবলি উপলক্ষে বাসে করে বাড়ি ফিরছিলেন।

পুলিশ বলছে, হায়দ্রাবাদের তেলঙ্গানা থেকে উত্তর প্রদেশের গোরক্ষপুরগামী ওই দূরপাল্লার বাসটিতে অন্তত ৬০ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয় ফাঁড়ির পুলিশ ও গ্রামবাসীরা উদ্ধারকাজ শুরু করেন।

জেলা প্রশাসনের দাবি, কাভার্ড ভ্যানটি প্রথমে সামনে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা মেরে রাস্তার ওপর দাঁড়িয়ে পড়ে। এর পরপরই পেছনে থাকা বাসটি কাভার্ড ভ্যানটিকে সজোরে ধাক্কা দেয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান দুর্ঘটনার জন্য শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, দুর্ঘটনা কবলিত বাসটির যাত্রীদের উদ্ধার করা হয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

এ ঘটনায় শোকপ্রকাশ করে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিহতদের পরিবারগুলোকে দুই লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। আর গুরুতর আহতদের চিকিৎসায় ৫০ হাজার রুপি করে দেওয়া হবে।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top