মন্দা আসছে, টিভি-ফ্রিজ না কিনে অর্থ জমা করুন

রায়হান রাজীব | প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ০৪:২১

জেফ বেজোস

নতুন গাড়ি, দামী টেলিভিশন এবং ফ্রিজ কিনে অযথা অর্থ খরচ করা থেকে গ্রাহকদের নিষেধ করেছেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী জেফ বেজোস। কারণ হিসেবে তিনি আর্থিক মন্দার কথা তুলে ধরেছেন। খবর এনডিটিভি

অর্থনৈতিক মন্দার আশঙ্কা করে আগামী মাসগুলোতে এর পেছনে অর্থ খরচ না করার জন্য সাধারণ ক্রেতা থেকে শুরু করে ব্যবসায়ীদেরকে সতর্ক করেছেন তিনি।

বেজোস বলেন, আমার পরামর্শ হল যদি কোনো জিনিস কেনার পরিকল্পনাও করেন, সেটা কিছুদিনের জন্য পিছিয়ে দিন। অর্থ জমিয়ে রাখুন, দেখুন কী হয়। আপাতত কিছু ঝুঁকি নেওয়া থেকে বিরত থাকুন।

তিনি আরও বলেন, আপনি যদি ব্যক্তিগত ক্রেতা হিসেবে কোনো বড় স্ক্রিনের টেলিভিশন কেনার কথা ভেবে থাকেন, আমি বলব অপেক্ষা করুন। টাকা জমিয়ে রাখুন। দেখুন কী পরিস্থিতি আসে। একই কথা বলব নতুন অটোমোবাইল, রেফ্রিজারেটর বা অন্য যে কোনো জিনিস কেনার ক্ষেত্রে। নিজেদের হিসেব থেকে কিছু ঝুঁকি এই মুহূর্তে বাদ দিয়ে দিন।

তার অবশ্যম্ভাবী কারণ হিসেবে অর্থনৈতিক অনিশ্চয়তার কথা বলেছেন অ্যামাজন কর্তা। জানিয়েছেন, বিভিন্ন ক্ষেত্রে কর্মী ছাঁটাই চলছে।

বিশ্বের অন্যতম শীর্ষ এই ধনী নিজের জীবদ্দশায় তার সম্পদের বেশির ভাগই দান করে দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন। বেজোস বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং বৈষম্য কমাতে তিনি তার সম্পদ দান করে দেবেন। অ্যামাজন প্রতিষ্ঠাতার সম্পদের পরিমাণ ১২ হাজার ৪০০ কোটি ডলার।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top