• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাংলাদেশের প্রশংসা করলেন ফরাসি প্রেসিডেন্ট

ইন্টারন্যাশনাল ডেস্ক: | প্রকাশিত: ২৭ মার্চ ২০২১, ১৮:৩৭

সংগৃহীত

অর্থনৈতিকভাবে বাংলাদেশ যেভাবে এগিয়েছে, তার জন্য দেশটি প্রশংসার দাবিদার বলে মন্তব্য করেছেন ফরাসি প্রেসিডেন্ট এমান্যুয়েল ম্যাক্রোঁ।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে পাঠানো শুভেচ্ছাবার্তায় তিনি বলেন, "জাতির পিতার ডাকে স্বাধীনতা এবং সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষায় বাঙালিরা প্রশংসনীয় সাহস দেখানোর কারণেই সম্ভাবনাময় এই নবীন রাষ্ট্র সম্ভবপর হয়েছিল। সন্দেহাতীতভাবে, প্রয়াত শেখ মুজিবুর রহমান বাংলাদেশিদের এসব অর্জনে গর্বিত হতেন।"

ফরাসি প্রেসিডেন্ট আরো বলেন, ২০১৭ সালে মিয়ানমার থেকে পালাতে বাধ্য হওয়া রোহিঙ্গাদের স্বাগত জানিয়ে বাংলাদেশি সরকার ও জনগণ আরও একবার তাদের উদারতা দেখিয়েছে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পাঠানো চিঠিতে ম্যাক্রোঁ বলেন, "আপনার দেশ একটি দায়িত্বশীল শক্তি হিসেবে নিজেকে জাহির করেছে। এটি বিশ্বের শান্তিরক্ষা কার্যক্রমে প্রধান সেনা সরবরাহকারী, এটি বহুপাক্ষিকতা এবং আন্তর্জাতিক আইনের মানদণ্ড রক্ষা করছে।"

তিনি বলেন, "অর্ধশতাব্দী পরে বাংলাদেশ এর অর্জনগুলোর জন্য গর্ববোধ করতে পারে। তাদের পরিবেশ, জ্বালানি, টেলিযোগাযোগ, সামুদ্রিক অর্থনীতি এবং নিরাপত্তা ও প্রতিরক্ষা ক্ষেত্রে সর্বোচ্চ সহযোগিতায় প্রস্তুত রয়েছে ফ্রান্স।"

 

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top