দলকে জিতিয়ে নিজে হারলেন মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৩ মে ২০২১, ১৫:৫৬

দলকে জিতিয়ে নিজে হারলেন মমতা

নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী কাছে এক হাজার ১ হাজার ৭৩৬ ভোটে পরাজিত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম থেকে প্রার্থী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকাল থেকে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীর থেকে পিছিয়ে থাকলেও শেষ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি পরিবর্তন হতে শুরু করে ।

ভারতীয় সংবাদমাধ্যম এএনআই-এর প্রতিবেদনে বলা হয়, নন্দীগ্রামে সর্বশেষ ১৭তম রাউন্ড ভোট গণনা শেষে শুভেন্দুর চেয়ে এক হাজর ২০০ ভোটে এগিয়ে আছেন মমতা। কিন্তু সন্ধ্যার পর হিসেব বদলে যায়। নানা নাটকীয়তার পর নির্বাচন কমিশন বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারীকে বিজয়ী ঘোষণা করেন।

তবে ফল উল্টানোর পেছনে নির্বাচন কমিশনের কারচুপি বলে অভিযোগ করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘কিছু একটা গন্ডগোল হয়েছে। গণনায় কারচুপি করা হয়েছে। জয়ী ঘোষণা করার পরও ফল বদলানো হয়েছে। সেই কারচুপি কী, আমি খুঁজে বের করব। আদালতে যাব। তিনি আরও বলেন, ‘নন্দীগ্রামের মানুষের রায় মাথা পেতে নিলাম। ভালই হল, আমাকে রোজ ওতদূরে যেতে হবে না।’ সংবাদ সম্মেলন থেকে নির্বাচন কমিশনের ব্যাপক সমালোচনা করেন মমতা। নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে জোট বেঁধে সুপ্রিম কোর্টে যাবার হুঁশিয়ারি দেন তিনি।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top