সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

শুভ জন্মদিন বঙ্গবন্ধু তনয়া

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৯

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন আজ। ব্রিটিশ শাসন থেকে এই উপমহাদেশের মুক্তির বছর ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতার ঘর আলোকিত করে জন্ম নেন বড় সন্তান শেখ হাসিনা।

টুঙ্গিপাড়ার কাদামাটি গায়ে মেখে বড় হয়ে ওঠেন বাবা মায়ের আদরের সন্তান হাসু। টুঙ্গিপাড়ার নিভৃত পল্লীর মুক্ত হওয়া আর মধুমতি নদীতে ডুব সাঁতার কেটে জীবনের কৈশোর পার করছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেদিনের বঙ্গবন্ধুর ছোট্ট সোনামণি হাসু, বাবার সংগ্রামী জীবন আর নানা ষড়যন্ত্র উপেক্ষা করেই আজ বিশ্ব নেতা। অর্জন করেছেন টানা তিন বার বাংলাদেশের প্রধানমন্ত্রী হবার গৌরব।

১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার প্রায় ৬ বছর পর, ১৯৮১ সালের ১৭ মে পিতার প্রতিচ্ছবি হয়ে ফিরে আসেন দেশমাতৃকায়। মাত্র ৩৩ বছর বয়সে হাল ধরেন দেশের সবচেয়ে প্রাচীন দল আওয়ামী লীগের।

২১ আগস্ট গ্রেনেড হামলাসহ অন্তত অর্ধশতবার হত্যাচেষ্টার হাত থেকে বেঁচে যান শেখ হাসিনা।  বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার চারিত্রিক দৃঢ়তা আর ইস্পাত কঠিন মনোবলের কারণেই সাফল্যের শিখরে উঠেছেন বলে মনে করছেন রাজনৈতিক বোদ্ধারা।  বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সুস্থ ও দীর্ঘ জীবন নিয়ে সোনার বাংলা গড়তে কাজ করে যাবেন সেই প্রত্যাশা গোটা জাতির।

এনএফ৭১/এনএম/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top