জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীতে জাবি ছাত্রদলের বৃক্ষরোপন

সুজন হাসান | প্রকাশিত: ৬ জুন ২০২৪, ১৬:১৪

ছবি: সংগৃহীত

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। তারই অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। সোমবার (৫ জুন) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় এ বৃক্ষরোপণের মধ্য দিয়ে এই কর্মসূচি পালন করা হয়।

করকর্মসূচিতে জাহাঙ্গীরনগর শাখা ছাত্রদলের নেতৃত্ব দান জাহাঙ্গীরনগর শাখা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নবীনূর ইসলাম নবীন।এসময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াসিম আহমেদ অনিক, আল-বেরুনী হলের যুগ্ম-আহবায়ক জরজীস মোহাম্মদ ইব্রাহীম, ছাত্রনেতা কে, এম, রিয়াদসহ বিভিন্ন পযার্য়ের নেতাকর্মীবৃন্দ।

এসময় জাহাঙ্গীরনগর শাখা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নবীনূর ইসলাম নবীন বলেন, সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ১৯ দফার বাইরেও গুরুত্বপূর্ণ যে বিষয়গুলো ছিলো তার অন্যতম হলো দেশ ও জাতির কল্যাণার্থে খাল কাটা ও বৃক্ষরোপণ করা। আমাদের চেয়ারম্যানও বিষয়টা গুরুত্ব দিয়ে দেখতেন। আর বর্তমানে জলবায়ু পরিবর্তনের কারণে বৃক্ষরোপণ একটি অতি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাড়িয়েছে। এই কর্মসূচি আয়োজনের জন্য আমার সাথে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল নেতাকর্মীকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে বর্তমানে স্বায়ত্তশাসনের নামে যে শাসন চলছে, সেটা অপশাসন। একদলীয় শাসন চলছে এখানে। এই শাসনের আমি তীব্র প্রতিবাদ জানাই। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এধরণের কর্মকান্ড আমার কাছে জঘন্য মনে হয়।

তিনি আরো বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম একজন পরিবেশ ও কৃষি বান্ধব নেতা ছিলেন। যার অনুপ্রেরণা, দেশপ্রেম ও আদর্শকে লালন করেই আমরা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন আঙ্গিনায় ফল ও ওষুধি গাছ রোপণ করছি। আমরা এই বর্ষা মৌসুমে পাঁচ শতাধিক বৃক্ষরোপণ করবো।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top